রবিবার, ১৭ অক্টোবর, ২০২১ ০০:০০ টা
দোয়া মাহফিলে আব্বাস

বিএনপি উচ্চপর্যায়ের অসাম্প্রদায়িক দল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, বিএনপি উচ্চপর্যায়ের একটি অসাম্প্রদায়িক দল।  আর এ দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অত্যন্ত উচ্চ মানসিকতার একজন নেত্রী। ধর্মীয় কোনো বিরোধের লক্ষণ দেখা দিলেই তিনি দলের প্রত্যেক সিনিয়র নেতাকে ফোন করে নিজ নিজ এলাকার মন্দির, গির্জাসহ ধর্মীয় প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশ দিতেন।  

গতকাল রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় এক দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দল এ দোয়া মাহফিলের আয়োজন করে। মির্জা আব্বাস অতীতের একটি ঘটনা উল্লেখ করে বলেন, আমার নেত্রী বেগম খালেদা জিয়া এক দিন রাতে হঠাৎ আমাকে ফোন দিয়েছিলেন। জানতে চাইলেন আব্বাস কী করছেন? আমি বললাম, ম্যাডাম ঘুমানোর প্রস্তুতি নিচ্ছি। তিনি আমাকে বললেন, ঘুমালে তো চলবে না। আপনি কিছু শোনেননি? আমি বললাম না ম্যাডাম। তিনি বললেন, ভারতে বাবরি মসজিদ ভাঙা হচ্ছে। আপনি যান, আপনার এলাকার মন্দিরগুলোর নিরাপত্তা নিশ্চিত করুন।

খালেদা জিয়ার নেতৃত্বে প্রথমবার ক্ষমতায় আসার পর ১৯৯২ সালের ওই ঘটনা সম্পর্কে তিনি আরও বলেন, ম্যাডাম তখন খুব সুন্দরভাবে আমাদের দেশের মুসলমানদের ধৈর্য ধারণ করতে বলেছেন। এতে এটাই প্রমাণিত যে, বিএনপি অত্যন্ত উচ্চপর্যায়ের একটি অসাম্প্রদায়িক দল এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অত্যন্ত উচ্চ মানসিকতার একজন নেত্রী।

ফখরুল ইসলাম রবিনের সভাপতিত্বে অনুষ্ঠানে রুহুল কবির রিজভী আহমেদ, ফজলুল হক মিলন, মীর সরাফত আলী সপু, মোস্তাফিজুর রহমান, আবদুল কাদির ভূঁইয়া জুয়েল, ইয়াসিন আলী প্রমুখ বক্তব্য রাখেন।

সর্বশেষ খবর