শিরোনাম
বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

ধর্ম অবমাননায় ইকবালদের আরও তিন দিনের রিমান্ড

কুমিল্লা প্রতিনিধি

পুলিশের করা ধর্ম অবমাননার মামলায় ইকবালসহ চার আসামিকে তৃতীয় দফায় প্রত্যেককে আরও তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গতকাল কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৬ নম্বর আমলি আদালতের বিচারক চন্দন কান্তি নাথের আদালতে তাদের তোলা হলে এ রিমান্ড মঞ্জুর করেন। তবে আসামিদের এখনই জিজ্ঞাসাবাদের জন্য নেওয়া হচ্ছে না। গত দুই দফায় প্রাপ্ত তথ্য যাচাই-বাছাই শেষে তাদের রিমান্ডে নেবে সিআইডি। বিষয়টি নিশ্চিত করেছেন সিআইডি কুমিল্লার বিশেষ পুলিশ সুপার খান মোহাম্মদ রেজওয়ান। ইকবাল হোসেন ছাড়া অন্য তিনজন হলেন ঘটনার দিন ৯৯৯-এ কল করা মো. ইকরাম হোসেন, পূজামন্ডপের কাছের শাহ আবদুল্লাহ গাজীপুরী (রহ.)-এর মাজার ও মসজিদের সহকারী খাদেম হিসেবে পরিচিত মো. হুমায়ুন কবির ও মো. ফয়সাল আহমেদ।

বিশেষ পুলিশ সুপার খান মোহাম্মদ রেজওয়ান জানান, প্রথম দফায় সাত দিন এবং দ্বিতীয় দফায় পাঁচ দিন করে ওই চারজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তৃতীয় দফায় আরও ৫ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত তাদের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছে। তিনি বলেন, আদালতকে জানিয়েছি এই তিন দিনে পূর্বে পাওয়া সব তথ্য যাচাই-বাছাই করা সম্ভব হবে না। যার কারণে আগের সব তথ্য যাচাই-বাছাই শেষ হলেই তাদের এ তিন দিনের রিমান্ডে নেওয়া হবে।

কুমিল্লায় মন্দির ভাঙচুরের মামলায় ১৭ জন রিমান্ডে : কুমিল্লা নগরীর নানুয়া দীঘির পাড়ের অস্থায়ী পূজামন্ডপে পবিত্র কোরআন রাখার ঘটনা কেন্দ্র করে অন্য মন্দির ভাঙচুরের ঘটনায় ১৭ জনের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গতকাল কুমিল্লার জ্যেষ্ঠ বিচারিক হাকিম ৬ নম্বর আমলি আদালতের বিচারক চন্দন কান্তি নাথ এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করে আদালত পুলিশের পরিদর্শক মো. সালাউদ্দিন আল মাহমুদ জানান, ১৮ আসামিকে আদালতে তুলে সাত দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। শুনানি শেষে বিচারক ১৭ জনকে পাঁচ দিন করে রিমান্ডে পাঠায়। একজনের বয়স কম হওয়ায় তাকে সংশোধনাগারে পাঠানো হয়।

সর্বশেষ খবর