রবিবার, ১৪ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

ইমামের কবজি কর্তন মামলায় অভিযুক্ত কারাগারে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালের বাবুগঞ্জ উপজেলার পশ্চিম ইসলামপুর জামে মসজিদের ইমাম মাওলানা মো. ইয়াকুব আলীর বাঁ হাতের কবজি ও ডান হাতের দুটি আঙুল কুপিয়ে বিচ্ছিন্নের ঘটনায় মামলা হয়েছে। শুক্রবার রাত ১১টার দিকে হামলার পর আটক বাবুল মাঝিসহ অজ্ঞাতনামা পাঁচজনের বিরুদ্ধে গতকাল বাবুগঞ্জ থানায় মামলা করেন আহতের ভাই সেলিম বেপারি। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে বাবুল মাঝিকে দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় পুলিশ। বাবুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. শাজাহান জানান, পশ্চিম ইসলামপুর গ্রামের ফরিদ মাঝির ছেলে বাবুল মাঝি চট্টগ্রামের রাঙ্গুনিয়ার একটি মাদরাসায় লেখাপড়া করতেন। এলাকায় ফিরে স্থানীয় ওই মসজিদের ইমাম ইয়াকুব আলীর নামাজ পড়ানোয় ত্রুটি রয়েছে বলে দাবি করেন। সম্প্রতি তিনি ওই মসজিদে তার মতো করে ইতিকাফে বসতে চান। ইমাম তাকে তার নিজস্ব নিয়ম অনুযায়ী মসজিদে ইতিকাফে বসতে বাধা দেন। এতে ইয়াকুব আলীর ওপর ক্ষুব্ধ ছিলেন বাবুল। এর জেরে শুক্রবার রাত ১১টার দিকে মসজিদের সামনে ইয়াকুবকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তার বাঁ হাতের কবজি ও ডান হাতের দুটি আঙুল বিচ্ছিন্œ করে দেন বাবুল। ইয়াকুবকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। ওই রাতেই পুলিশ বাবুলকে আটক করে।

এদিকে মসজিদের ইমামের হাতের কবজি বিচ্ছিন্নের ঘটনায় স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। গতকাল বেলা ১১টার দিকে বিক্ষুব্ধরা এলাকার জাহাঁপুর থেকে ইসলামপুর পর্যন্ত বিক্ষোভ মিছিল করেন। মিছিল থেকে অভিযুক্ত বাবুলের কঠোর শাস্তি দাবি করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর