বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

উচ্ছেদ থামাতে তোলা হচ্ছে দোকানপ্রতি ৩০ হাজার টাকা

নিজস্ব প্রতিবেদক

গুলিস্তান সুন্দরবন স্কয়ার সুপার মার্কেটে অবৈধভাবে গড়ে উঠেছে ৫০০ দোকান। মার্কেটের মালিক ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন বিভিন্ন সময়ে উচ্ছেদ করার কথা থাকলেও নামেনি। নতুন করে সিটি করপোরেশনের উচ্ছেদ থামাতে ঘুষ হিসেবে দোকানপ্রতি ৩০ হাজার টাকা করে তুলছে অবৈধ দোকান মালিক চক্রটি। টাকা না দিলে দোকানে তালা মেরে দেওয়াসহ ভয়ভীতি দেখাচ্ছে চক্রটি। ভুক্তভোগী ব্যবসায়ীরা গত ৪ ডিসেম্বর ডিএসসিসি মেয়রকে লিখিতভাবে অবৈধ দোকান উচ্ছেদ এবং জোরপূর্বক চাঁদা আদায় বন্ধে কার্যকর পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছেন। এতে বলা হয়, নকশাবহির্ভূত অবৈধভাবে নির্মিত দোকানগুলো গত বছর জানুয়ারিতে অপসারণ করে ডিএসসিসি। কিন্তু দখলদাররা ফের বেশকিছু দোকান গড়ে তোলে। যার নেতৃত্ব দেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ২০ নম্বর ওয়ার্ডের বহিষ্কৃত সভাপতি মো. সাহাবুদ্দিন। সহযোগী ছিলেন বিএনপি-জামায়াতকর্মী হিসেবে পরিচিত ফিরোজ আলম, শাহজাহান সাজু, আবদুর রহিম, ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের ৩৪ নম্বর ওয়ার্ড সভাপতি শেখ নিয়াজ মোর্শেদ (জুম্মন)। মার্কেটের ব্যবসায়ীদের জিম্মি করে অসাধু চক্রটি প্রতিমাসে দোকানদারদের কাছ থেকে ৫ থেকে ১০ হাজার টাকা করে আদায় করছে।

অবৈধ দোকান রক্ষার্থে সিটি করপোরেশনের বিরুদ্ধে মামলা করার জন্য গত ২৬ নভেম্বর ৩০ হাজার টাকা করে দিতে বলে। টাকা না দিলে দোকানে তালা মেরে দেওয়াসহ নানা ভয়ভীতি দেখাচ্ছে তারা।

এ বিষয়ে ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. রাসেল সাবরিন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, এ বিষয়টা আমাদের নজরে এসেছে। আমরা ১০ তারিখের পর অবৈধ দোকান উচ্ছেদে নামব।

সর্বশেষ খবর