বুধবার, ২৫ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

জাবি শিক্ষক সমিতির নির্বাচন আজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষক সমিতির নির্বাচনের ভোট গ্রহণ আজ। সকাল ৯টা  থেকে দুপুর দেড়টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অফিসার ক্লাবে চলবে এ ভোটগ্রহণ। এবারের নির্বাচনে ১৫ পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন আওয়ামীপন্থিদের সংগঠন ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ মনোনীত প্যানেলের ১৫ জন ও বিএনপিপন্থিদের ‘জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম’ মনোনীত প্যানেলের ১৫ প্রার্থী।

গতকাল বিকালে প্রধান নির্বাচন কমিশনার ও বাংলা বিভাগের অধ্যাপক অনিরুদ্ধ কাহালি এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘মোট ৭৩টি মনোনয়ন জমা পড়েছিল। আওয়ামীপন্থি শিক্ষকদের একটি গ্রুপ ১৫ পদের জন্য ১৫টি ও বিএনপিপন্থিরা ৫৮টি মনোনয়ন জমা দেয়। পরে জাতীয়তাবাদীরা ৪৩টি মনোনয়ন প্রত্যাহার করে নেয়।’ এবারের নির্বাচনে ভোটারের সংখ্যা ৬০৭ জন।

নির্বাচনে বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের পক্ষে সভাপতি পদপ্রার্থী অধ্যাপক ড. ফরিদ আহমেদ ও সাধারণ সম্পাদক প্রার্থী ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) পরিচালক অধ্যাপক ড. এম শামীম কায়সার। অন্যদিকে জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের পক্ষে সভাপতি পদে নির্বাচন করছেন ফার্মাসি বিভাগের অধ্যাপক ড. মো. সোহেল রানা ও সম্পাদক পদে গণিত বিভাগের অধ্যাপক ড. আমিনুর রহমান খান।

সর্বশেষ খবর