সোমবার, ৬ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

স্কুলছাত্রী জেসিকা খুন প্রধান হোতা গ্রেফতার

দুই বান্ধবীর সঙ্গে একই সময়ে প্রেম করছিলেন বিজয়

নিজস্ব প্রতিবেদক

মুন্সীগঞ্জে স্কুলছাত্রী জেসিকা মাহমুদ জেসিকে পরিকল্পিতভাবে হত্যার অভিযোগে প্রধান হোতা বিজয় রহমানকে গ্রেফতার করেছে এলিট ফোর্স র‌্যাব। গত শনিবার রাতে রাজধানীর ওয়ারী থেকে বিজয়কে গ্রেফতার করা হয়। এর আগে গ্রেফতার হন তার স্ত্রী আদিবা আক্তার।

গতকাল দুপুরে কারওয়ান বাজারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়ে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, গ্রেফতার বিজয় ২০১৯ সালে একই স্কুলে পড়ুয়া আদিবার (জেসির মৃত্যুর ঘটনায় মামলার আসামি) সঙ্গে প্রেমের সম্পর্কে জড়ান। আদিবার সঙ্গে সম্পর্ক চলাকালে গত বছরের জানুয়ারিতে জেসিকার সঙ্গেও প্রেমের সম্পর্কে জড়ান। দুজনের সঙ্গে প্রেমের সম্পর্ক বজায় রেখেই গত বছরের ফেব্রুয়ারি মাসে আদিবাকে গোপনে বিয়ে করেন বিজয়। বিষয়টি জেসিকা জানার পর তার সঙ্গে বিজয়ের প্রেমের সম্পর্কের বিষয় ও বেশ কিছু স্ক্রিনশট আদিবার মোবাইলে পাঠান। বিষয়টি নিয়ে বিজয় ও তার স্ত্রী আদিবার মধ্যে কথা কাটাকাটি ও ঝগড়া-বিবাদ তৈরি করে। এতে দুজনের মধ্যে সম্পর্কেরও অবনতি হয়। খন্দকার মঈন আরও বলেন, গত বছরের ডিসেম্বর মাসের শেষের দিকে বিজয় ও আদিবা পরিকল্পনা করেন, তারা দুজন জেসিকা মাহমুদ জেসিকে বাসার ছাদে ডেকে এনে ‘উচিত শিক্ষা দেবেন’। এরই অংশ হিসেবে ঘটনার দিন বিকালে আদিবা ফোন করে জেসিকে বিষয়টি মীমাংসার জন্য তার বাসায় দাওয়াত দেন। এ জন্য বিজয়কেও ছাদে আসতে বলা হয়। তিনজন ঘটনাস্থলে থাকা অবস্থায় তাদের মধ্যে বাগবিতন্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। এরই এক পর্যায়ে বিজয় ও আদিবা জেসির গলা টিপে ধরলে শ্বাসরোধ হয়ে ঘটনাস্থলে অজ্ঞান হয়ে পড়েন জেসিকা। পরে নিজেদের নির্দোষ প্রমাণ করার জন্য ‘জেসি ছাদ থেকে লাফিয়ে পড়েছেন’- এমন নাটক সাজানোর উদ্দেশ্যে বিজয় ও আদিবা জেসিকে অজ্ঞান অবস্থায় ছাদ থেকে নামিয়ে রাস্তার পাশে ফেলে রেখে বাসার ভিতরে চলে যান। পরবর্তীতে পাশের বাসায় থাকা বিজয়ের চাচা জেসিকে রাস্তার পাশে পড়ে থাকতে দেখে চিৎকার শুরু করলে বিজয় এবং তার পরিবারের অন্য সদস্যরা বাসা থেকে নেমে আসেন।

এক পর্যায়ে বিজয় এবং তার বাবাসহ স্থানীয় লোকজনের সহায়তায় ভিকটিমকে মুন্সীগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরবর্তী সময়ে বিজয় ভিকটিম জেসির ভাইকে জেসির অসুস্থতার কথা বলে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে জরুরি ভিত্তিতে আসতে বলেন। জেসির ভাই হাসপাতালে পৌঁছালে কর্তব্যরত চিকিৎসক জানান জেসি মারা গেছেন।

সর্বশেষ খবর