শিরোনাম
সোমবার, ৬ মার্চ, ২০২৩ ০০:০০ টা

পেকুয়ায় গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের পেকুয়ায় কহিনুর আক্তার (১৮) নামের এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সকাল ৯টায় টইটং ইউপির ৭ নম্বর ওয়ার্ড নতুন পাড়া এলাকা থেকে এ লাশ উদ্ধার করা হয়। গৃহবধূ ওই এলাকার মোহাম্মদ মিজানের স্ত্রী। মিজান পেশায় ব্রিকফিল্ড শ্রমিক।

স্থানীয়রা জানান, তিন মাস আগে নতুন পাড়া এলাকার আহমদ ছগিরের ছেলে মোহাম্মদ মিজানের সঙ্গে পেকুয়া সদর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মৃত নুরুল কবিরের মেয়ে কহিনুর আক্তারের পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পর ওই গৃহবধূর কাছ থেকে স্বর্ণালংকার নিয়ে নেন তার শাশুড়ি। ওই গৃহবধূ তার স্বর্ণালংকার ফিরে পেতে শ্বশুর-শাশুড়ির সঙ্গে ঝগড়া করতেন। ঘটনার দিনও তাদের মধ্যে ঝগড়া হয়। এক পর্যায়ে কহিনুর ঘরের খুঁটির সঙ্গে গলায় উড়না পেঁচিয়ে ফাঁস নিয়ে আত্মহত্যা করেন।

এদিকে নিহতের মা মরিয়ম খাতুন বলেন, আমার মেয়েকে বিয়ের সময় যে স্বর্ণালংকার দিয়েছি তা তার শাশুড়ি জোরপূর্বক আত্মসাৎ করেন। আমার মেয়ে ওই স্বর্ণালংকার ফেরত চাইলে তার শ্বশুর-শাশুড়ি শ্বাসরোধে হত্যা করে আমার মেয়েকে। আমি এর সুষ্ঠু বিচার চাই।

নিহতের শাশুড়ি জানান, বিয়ের আগে এক ছেলের সঙ্গে তার প্রেমের সম্পর্ক ছিল। সে পরকীয়ায় লিপ্ত ছিল। স্বর্ণ নিয়ে ওই প্রেমিকের সঙ্গে পালিয়ে যাওয়ার সম্ভাবনা আছে দেখে আমি স্বর্ণালংকারগুলো নিয়ে জমা রেখেছি। এদিকে ঘটনার খবর পেয়ে পেকুয়া থানার এস আই হেসামের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।

এ বিষয়ে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর হায়দার বলেন, এটি হত্যা না আত্মহত্যা, তা ময়নাতদন্তের রিপোর্ট না পাওয়া পর্যন্ত কোনো কিছু বলা যাচ্ছে না।

সর্বশেষ খবর