বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩ ০০:০০ টা

বিস্ফোরণের ঘটনা সন্দেহের মধ্যে আছে : মির্জা আজম

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেছেন, সম্প্রতি ঘটে যাওয়া কয়েকটি বিস্ফোরণের ঘটনা অত্যন্ত সন্দেহের মধ্যে আছে। এসব ঘটনায় কোনো নাশকতা থাকলে তা উদঘাটন করে ব্যবস্থা নেওয়ার জন্য সরকার প্রস্তুত রয়েছে। গুলিস্তানের সিদ্দিকবাজারে ভবনে বিস্ফোরণের ঘটনায় চিকিৎসাধীন রোগীদের শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে দেখতে গিয়ে গতকাল সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এর আগে তাঁর নেতৃত্বে একটি প্রতিনিধি দল সেখানে যান। এ সময় দলের সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন ও সুজিত রায় নন্দী, স্বাস্থ্য সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-দফতর সম্পাদক সায়েম খান, স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেসবাউল হক সাচ্চু, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু প্রমুখ উপস্থিত ছিলেন।

বিস্ফোরণগুলো ঘটছে এতে সরকার সন্দেহ করছে কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মির্জা আজম বলেন, আমাদের অবশ্যই সন্দেহ হচ্ছে। কারণ পরপর কয়েকটি ঘটনা। একটি হলে দুর্ঘটনা হিসেবে মনে করা যেত। কিন্তু পরপর একই ধরনের ঘটনা ঘটেছে। এটা অত্যন্ত সন্দেহের মধ্যে আছে। তিনি বলেন, আমরা সরকারের পক্ষ থেকে সব ধরনের যে সাপোর্ট বা ক্যাপাসিটি আছে, সেই অনুযায়ী উদঘাটন করে ব্যবস্থা নেওয়ার জন্য প্রস্তুত আছি।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমাদের রোগীদের খোঁজ-খবর নেওয়ার জন্য পাঠিয়েছেন। তাদের সর্বোচ্চ চিকিৎসা দেওয়া হচ্ছে এবং রোগীদের যত ধরনের সহায়তা দরকার তা দেওয়ার জন্য নির্দেশনা আছে।

দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের সব ধরনের সহযোগিতা দেওয়ার জন্য দলের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া আছে এবং আওয়ামী লীগ তাদের পাশে থাকবে বলেও জানান মির্জা আজম।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর