বুধবার, ১৫ মার্চ, ২০২৩ ০০:০০ টা

সাংবাদিক সেতারা মূসা আর নেই

নিজস্ব প্রতিবেদক

সাংবাদিক সেতারা মূসা আর নেই

দেশের নারী সাংবাদিকতার অগ্রদূত সেতারা মূসা আর নেই। ৮৩ বছর বয়সে গতকাল ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি ফুসফুসের প্রদাহের কারণে দীর্ঘদিন অসুস্থতায় ভুগছিলেন।

দেশের পথিকৃৎ সাংবাদিক আবদুস সালামের জ্যেষ্ঠ কন্যা সেতারা মূসার স্বামী একুশে পদকপ্রাপ্ত প্রখ্যাত সাংবাদিক এ বি এম মূসা। সেতারা মূসা সাংবাদিকতা শুরু করেন ১৯৬৭ সালের দিকে, তখন মুষ্টিমেয় কয়েকজন নারী এ পেশায় ছিলেন।

তিনি দেশের বিভিন্ন সংবাদপত্রে নারী পাতার সম্পাদকের দায়িত্বও পালন করেন। তিনি নারী সাংবাদিক কেন্দ্রের উপদেষ্টাসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে সম্পৃক্ত ছিলেন। সেতারা মূসার তিন মেয়ে ও এক ছেলে। ছোট মেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, মেজো মেয়ে জাতীয় প্রেস ক্লাবের নির্বাহী সদস্য ও নারী সাংবাদিক কেন্দ্রের সাধারণ সম্পাদক।

তাঁর ছোট মেয়ের স্বামী আফতাবউদ্দিন বলেন, ‘২০ ফেব্রুয়ারি থেকে আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন তিনি (সেতারা মূসা)। আজ (মঙ্গলবার) বিকাল ৩টার দিকে আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষনিঃশ্বাস ত্যাগ করেন।’ পারিবারিক সূত্র জানান, আজ বাদ জোহর ফেনীর ফুলগাজীতে স্বামী প্রয়াত এ বি এম মূসার কবরের পাশে তাঁকে দাফন করা হবে। এ বি এম মূসা ২০১৪ সালে ৮৩ বছর বয়সে মারা যান।

 

সর্বশেষ খবর