সোমবার, ৫ জুন, ২০২৩ ০০:০০ টা

মাদকের সঙ্গে জড়িত কাউকে ছাড় নয় : ডিজি র‌্যাব

নিজস্ব প্রতিবেদক

র‌্যাবের মহাপরিচালক (ডিজি) খুরশীদ হোসেন বলেছেন, মাদকবিরোধী অভিযানে কোনো ছাড় নয়। জনপ্রতিনিধি কিংবা প্রভাবশালী যেই হোক না কেন, মাদক ব্যবসার সঙ্গে জড়িত কাউকেই ছাড় দেওয়া হবে না।

গতকাল রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন র‌্যাব সদস্যকে দেখে ফেরার সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। মাদকবিরোধী অভিযানে গিয়ে আহত হন র‌্যাব সদস্য এসআই উত্তম কুমার রায়। গত ৩০ মে মেহেরপুরের গাংনী উপজেলায় মাদক ব্যবসায়ীদের ধারালো অস্ত্রের আঘাতে আহত হন তিনি। র‌্যাব ডিজি তার চিকিৎসা ও শারীরিক অবস্থার খোঁজখবর নেন। সাংবাদিকদের তিনি জানান, উত্তম যখন আহত হন, তাৎক্ষণিক তাকে আমরা উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাই। তার শারীরিক অবস্থা চিকিৎসকদের সহযোগিতায় এখন অনেকটাই ভালো। র‌্যাব ডিজি খুরশীদ হোসেন বলেন, মাদক যেভাবে ছড়িয়ে পড়েছে, এর বিরুদ্ধে আমাদের সবাইকে সচেতন হতে হবে। মাদকের বিরুদ্ধে আমাদের সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

 এ সময় তিনি জানান, আমরা এরই মধ্যে এ ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছি। এখনো অভিযান চলছে। জঙ্গি ও মাদকের বিরুদ্ধে অভিযান চলবে।

তিনি বলেন, দেশের আইনশৃঙ্খলা রক্ষায় প্রতিষ্ঠার পর থেকে র‌্যাবের ৩৩ জন সদস্য এখন পর্যন্ত নিহত হয়েছেন। আহত হয়েছেন ১ হাজারেরও বেশি সদস্য।

সর্বশেষ খবর