শিরোনাম
শুক্রবার, ১৫ মার্চ, ২০২৪ ০০:০০ টা
পিকআপ ভ্যানের ধাক্কা

পরিচ্ছন্নতাকর্মীর মৃত্যু সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর গাবতলীতে পিকআপ ভ্যানের ধাক্কায় আমেনা বেগম (৪৫) নামে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) এক পরিচ্ছন্নতা কর্মীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় প্রায় চার ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন ওই নারীর সহকর্মীরা। বিক্ষোভে গাবতলী হয়ে ঢাকার সঙ্গে সড়ক যোগাযোগ বন্ধ থাকায় যানজট ছড়িয়ে পড়ে নগরের অন্যান্য এলাকাতেও। গতকাল সকাল ৬টা থেকে পৌনে ১০টা পর্যন্ত এই বিক্ষোভে যান চলাচল বন্ধ থাকে। পুলিশ জানায়, গতকাল সকাল পৌনে ৬টায় গাবতলী বাস টার্মিনালের প্রায় ১৫০ মিটার দক্ষিণে গাবতলী-দ্বীপনগর সড়কে বেপরোয়া গতির একটি পিকআপ ভ্যানের ধাক্কায় ওই পরিচ্ছন্নতাকর্মীর মৃত্যু হয়।

দুর্ঘটনার খবর পেয়ে সিটি করপোরেশনের পরিচ্ছন্নতাকর্মীরা সেখানে জড়ো হয়ে ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান নিলে যানচলাচল বন্ধ হয়ে যায়। ফলে রাস্তার উভয় পাশে

সৃষ্টি হয় গাড়ির দীর্ঘ জট। অপ্রীতিকর ঘটনা এড়াতে গাবতলীর তিনরাস্তায় অতিরিক্ত দুই প্লাটুন পুলিশ মোতায়েন করা হয়। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন। তবে আন্দোলনরত পরিচ্ছন্নতাকর্মীরা ঝুঁকি ভাতাসহ বিভিন্ন দাবিতে বিক্ষোভ চালিয়ে যান। পরে ডিএনসিসি কর্মকর্তারা ঘটনাস্থলে গেলে পুলিশের মধ্যস্থতায় বিক্ষোভকারীরা রাস্তা থেকে সরে যান। সকাল পৌনে ১০টায় যান চলাচল শুরু হয়।

জানা গেছে, পরিচ্ছন্নতাকর্মী আমেনা বেগমের স্বামীর নাম আবদুল করিম। তার বাড়ি দক্ষিণ বাড্ডা হলেও কর্মসূত্রে সিটি করপোরেশন নতুন মহল্লার ৪ নম্বর গলির একটি বাসায় বাস করতেন।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগের দারুসসালাম জোনের সহকারী কমিশনার (এসি) মফিজুর রহমান পলাশ জানান, ভোরে পরিচ্ছন্নতাকর্মী আমেনা বেগম দায়িত্ব পালনের উদ্দেশ্যে গাবতলি-দ্বিপনগর মোহাম্মদপুর সড়কের ঢাল বেয়ে সড়কের ওপরে ওঠার সময় বেপরোয়া গতির মাটিভর্তি একটি পিকআপ তাকে ধাক্কা দেয়। এতে রাস্তার নিচের খাদে আছড়ে পড়লে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ঘাতক পিকআপটি (ঢাকা মেট্রো-চ-১১-৪৭৫৫) জব্দ করে চালক নাজমুল ইসলামকে আটক করা হয়েছে।

সর্বশেষ খবর