Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১২ জানুয়ারি, ২০১৯ ০৮:২২

ইতালিতে মহিলা সমাজকল্যাণ সমিতির পিঠা উৎসব

এমডি রিয়াজ হোসেন, ইতালি

ইতালিতে মহিলা সমাজকল্যাণ সমিতির পিঠা উৎসব

ইতালির রোমে দেশীয় ঐতিহ্যবাহী পিঠা উৎসব উদযাপন করেছে প্রবাসী বাংলাদেশিরা। দেশের কৃষ্টি, সংস্কৃতিকে বিদেশের মাটিতে তুলে ধরতে শুক্রবার সন্ধ্যায় এ রকম ব্যতিক্রম একটি আয়োজনের ব্যবস্থা করেন মহিলা সমাজকল্যাণ সমিতি।

রোমে বসবাসরত বাংলাদেশি পরিবারগুলো নানা রকম দেশীয় পিঠা প্রদর্শন করে উৎসবে। অনুষ্ঠানে নারীদের দেশীয় সাজ যেন প্রবাসে খুঁজে পায় এক টুকরো বাংলাদেশ। নাচে গানে আনন্দ উল্লাসে মেতে উঠেন সবাই। রোমের সুপরিচিত নারী ব্যাবসায়ী লায়লা ফ্যাশনের স্বত্তাধিকারী ও মহিলা সমাজকল্যাণ সমিতির সভাপতি লায়লা শাহের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক সৈয়দা শামিমা জামান ও সাংগঠনিক সম্পাদক মাহবুবা আক্তার বাবলির পরিচালনায় উৎসব অনুষ্ঠিত হয়।

এ সময় সভাপতি বলেন, সংগঠনের সকল নারীরা অনেক কষ্ট করে পিঠা তৈরে করেছেন। সবার সাহায্য সহযোগিতায় এবং সবার স্বতঃস্ফুত উপস্থিতি অনুষ্ঠানকে অনেক বেশি প্রাণবন্ত করে তুলে। লায়লা শাহ সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, সব সময় এরকম সহযোগিতা অব্যাহত থাকলে মাঝে মাঝে প্রবাসে দেশের কৃষ্টিকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরা সম্ভব। মহিলা সমাজকল্যাণ সমিতির সদস্যবৃন্দ ছাড়াও বিপুলসংখ্যক নারী-পুরুষ উৎসবে উপস্থিত ছিলেন। পরে স্থানীয় শিল্পীরা গান পরিবেশন করেন। এর আগে কেক কেটে সবার মিষ্টি মুখ করানো হয়।

বিডি-প্রতিদিন/১২ জানুয়ারি, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য