Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৬ মার্চ, ২০১৯ ১৩:০৩
আপডেট : ২৬ মার্চ, ২০১৯ ১৩:০৮

মালয়েশিয়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

মালয়েশিয়া প্রতিনিধি

মালয়েশিয়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

মালয়েশিয়ায় বাংলাদেশ হাই কমিশন কর্তৃক মহান স্বাধীনতা ও ৪৯তম জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে। মঙ্গলবার স্থানীয় সময় সকাল ১০ ঘটিকায় দূতাবাস প্রাঙ্গণে হাইকমিশনার মহ. শহীদুল ইসলামের জাতীয় পতাকা উওোলনের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান।

এ সময় বীর শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। পতাকা উওোলনের আগে স্বাগত বক্তব্যে রাষ্ট্রদূত মহ. শহীদুল ইসলাম বলেন, স্বাধীনতা বাঙালির চিরকালের অবিনাশী গান। স্বাধীনতা বাঙালির হাজার বছরের শ্রেষ্ঠ অর্জন। ২৬ মার্চ আমাদের মহান স্বাধীনতা দিবস। ১৯৭১ সালের এ দিনে পাকিস্তানের শোষণ ও দুঃশাসনের নাগপাশ ছিন্ন করে স্বাধীন হয় প্রিয় মাতৃভূমি বাংলাদেশ। আজ সেই ইতিহাসের অম্লান দিন । 

এসময় উপস্থিত ছিলেন ডেপুটি হাইকমিশনার ওয়াহিদা আহমেদ, কাউন্সিলার (শ্রম) মো. জহিরুল ইসলাম, প্রথম সচিব (শ্রম) মো. হেদায়েতুল ইসলাম মন্ডল, প্রথম সচিব (বাণিজ্য) মো. রাজিবুল আহসান, প্রথম সচিব কনস্যুলার মো. মাসুদ হোসেইন, পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মো. মশিউর রহমান তালুকদার, প্রথম সচিব তাহমিনা ইয়াছমিন, ২য় সচিব শ্রম ফরিদ আহমদ। 

আরো উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্না, মালয়েশিয়া আওয়ামী লীগ প্রস্তাবিত কমিটির সভাপতি মকবুল হোসেন মুকুল, সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামাল, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মনির, দাতু আক্তার হোসেন, মালয়েশিয়া আওয়ামী লীগের আহবায়ক কমিটির অন্যতম সদস্য মালয়েশিয়া যুবলীগের প্রতিষ্ঠাতা সাবেক আহবায়ক এ কামাল হোসেন চৌধূরী, হুমায়ূন কবির, শফিকুর রহমান চৌধূরী, নূর মোহাম্মদ ভুইয়া, মাসুদ রানা, ইঞ্জিঃ রাহাদুজ্জামান, শওকত হোসেন তিনু, প্রদীপ কুমার বিশ্বাস, জাহাঙ্গীর আলম, শাখাওয়াত হোসেন, যুবলীগের আহবায়ক কমিটির অন্যতম সদস্য মো: জহিরুল ইসলাম জহির, সেচ্ছাসেবকলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক তারিকুজ্জামান মিতুল, শ্রমিক লীগের সভাপতি নাজমুল ইসলাম বাবুল, সাধারণ সম্পাদক আবুল হোসেন, সহ-সভাপতি শাহ আলম হাওলাদারসহ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, বিভিন্ন সামাজিক সংগঠন ও  হাই কমিশনের সর্বস্তরের কর্মকর্তাবৃন্দ। 

পতাকা উত্তোলনের সময় জাতির জনক বঙ্গবন্ধু এবং মহান স্বাধীনতা যুদ্ধের বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য