Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৬ এপ্রিল, ২০১৯ ১২:২৬

‘হালাল সার্টিফিকেট’ পেল নিউইয়র্কের ‘বিসমিল্লাহ হালাল লাইভ পোল্ট্রি’

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে

‘হালাল সার্টিফিকেট’ পেল নিউইয়র্কের ‘বিসমিল্লাহ হালাল লাইভ পোল্ট্রি’

নিউইয়র্ক সিটিতে একমাত্র লাইভ চিকেন বিক্রয়ের ক্ষেত্রে ‘শরিয়াহ বোর্ড অব নিউইয়র্ক’ এর সার্টিফিকেট পেল বাংলাদেশি মালিকানাধীন ‘বিসমিল্লাহ হালাল লাইভ পোল্ট্রি’।  

এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যে দিয়ে বুধবার সকালে শরিয়াহ বোর্ডের প্রধান মুফতি রুহুল আমিন কাসেমির উপস্থিতিতে সারসিনা শরীফের পীর শাহ মুহাম্মদ সাইফুল্লাহ সিদ্দীকি, শরিয়াহ বোর্ড পরিচালক মুফতি বোরহান উদ্দিন, মসজিদ দারুল ফোরকানের ইমাম মুহাম্মদ ইদ্রিস, মসজিদ সালেহীনের ইমাম ও খতিব হাফেজ এহতেশামুল হক, গ্লোবাল দাওয়াহ ইসলামিক চ্যানেলের সিইও মাওলানা মুহাম্মদ শহীদুল্লাহসহ শরিয়াহ বোর্ড কর্মকর্তাদের সামনে একমাত্র হালাল পোল্ট্রি’র সার্টিফিকেট গ্রহণ করেন বিসমিল্লাহ হালাল লাইভ পোল্ট্রি’র স্বত্বাধিকারী আব্দুস সালাম ভূইয়া। 

এ সময় সেখানে আরও ছিলেন প্রতিষ্ঠানটির উপদেষ্টা ও বিশিষ্ট ফটো সাংবাদিক মোহাম্মদ লুৎফর রহমান বিনু।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ এহতেশামুল হক।

শরিয়াহ বোর্ড পরিচালক মুফতি বোরহান উদ্দিন স্বাগত বক্তব্যে বিস্তারিতভাবে বলেছেন কীভাবে একটি প্রাণীর গোস্ত হালাল হয়। তিনি মুসলিম কমিউনিটিকে বিসমিল্লাহ হালাল লাইভ পোল্ট্রির জবেহকৃত হালাল গোশত উপভোগ করার আহ্বান জানান।

সারসিনা পীর শাহ মোহাম্মদ সাইফুল্লাহ সিদ্দিকী ইসলামী শরিয়ার আলোকে হালাল খাবার এবাদতের অন্যতম গুরুত্বপূর্ণ অংশ হিসেবে উল্লেখ করেন।

তিনি বলেন, উত্তর আমেরিকার মতো জায়গায় মুসলমানদের হালাল খাবার পৌঁছে দেওয়ার লক্ষ্যে বিসমিল্লাহ পোল্ট্রি যে উদ্যোগ এক যুগ আগে নিয়েছে তা সত্যিই প্রশংসনীয়। আমি দোয়া করি বিসমিল্লাহর মত যারা হালাল বিজনেস এবং হালাল ইনভেস্টমেন্টের উদ্যোগ নিয়েছে সেগুলো যেন আল্লাহ তা’লা কবুল করেন।

উল্লেখ্য, নিউইয়র্কে ৭৫টি লাইভ পোল্ট্রি ফার্ম রয়েছে। এর মধ্যে হালাল হিসেবে ২০টিকে দাবি করা হলেও এই প্রথম শরিয়া বোর্ডের অনুমোদন পেল ‘বিসমিল্লাহ হালাল লাইভ পোল্ট্রি’। 

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য