২১ মে, ২০১৯ ১৭:২৬

খালেদার মুক্তি আন্দোলনে যুক্তরাষ্ট্র বিএনপিতে মেরুকরণ

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে

খালেদার মুক্তি আন্দোলনে যুক্তরাষ্ট্র বিএনপিতে মেরুকরণ

আন্দোলনে নতুন মেরুকরণে যুক্তরাষ্ট্র বিএনপির শীর্ষ নেতারা। ছবি : এনআরবি নিউজ।

চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলন এই প্রবাসেও বেগবান করার অভিপ্রায়ে বিএনপি পরিবারে নতুন মেরুকরণ হচ্ছে। সোমবার (২০ মে) রাতে নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে যুক্তরাষ্ট্র বিএনপি, যুক্তরাষ্ট্র যুবদল, যুক্তরাষ্ট্র জাসাস, নিউইয়র্ক স্টেট বিএনপি এবং নিউইয়র্ক সিটি বিএনপির শীর্ষ কর্মকর্তারা বৈঠকে বসে জাতিসংঘ এবং স্টেট ডিপার্টমেন্ট ও হোয়াইট হাউজের সামনে র‌্যালি করার ব্যাপারে ঐক্যমত পোষণ করেছেন। 

ঈদের পর বড় ধরনের শো-ডাউনের মাধ্যমে বহুধা বিভক্ত যুক্তরাষ্ট্র বিএনপিকে এক মোহনায় আনার ব্যাপারেও আলাপ-আলোচনা হয় এ সময়। এ ব্যাপারে লন্ডনে বসবাসরত তারেক রহমানের সাথেও যোগাযোগ করা হবে বলে সভায় উল্লেখ করা হয়।

নেতৃবৃন্দের মধ্যে ছিলেন- যুক্তরাষ্ট্র বিএনপির নেতা ও মূলধারার রাজনীতিক আকতার হোসেন বাদল, নিউইয়র্ক স্টেট বিএনপির নেতা মাওলানা অলিউল্লাহ মোহাম্মদ আতিকুর রহমান, আলহাজ মাহফুজুল মাওলা নান্নু এবং সাঈদুর রহমান সাঈদ, যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি আলহাজ আবু তাহের, যুবদল কেন্দ্রীয় কমিটির নেতা এম এ বাতিন, নিউইয়র্ক সিটি বিএনপির নেতা হাবিবুর রহমান সেলিম রেজা, রুহুল আমিন নাসির, জসীমউদ্দিন প্রমুখ। 

এ আলোচনায় বিএনপির হাই কমান্ডে আন্দোলন নিয়ে সমন্বয়হীনতারও সমালোচনা করা হয়। বলা হয়, বেগম খালেদা জিয়াকে আন্দোলনের মাধ্যমেই মুক্ত করতে হবে। তবে সে আন্দোলন কোনোভাবেই ধ্বংসাত্মক করা যাবে না। সমগ্র জনগোষ্ঠীকে আন্দোলনে একিভূত করতে পারলেই সরকার বাধ্য হবে তাকে মুক্তি দিতে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর