২১ মে, ২০১৯ ১৭:৪৫

রোমে তুসকোলানা নারী সংস্থার ইফতার ও দোয়া মাহফিল

ইতালি প্রতিনিধি

রোমে তুসকোলানা নারী সংস্থার ইফতার ও দোয়া মাহফিল

সিয়াম সাধনার মাসে, ইফতার ও দোয়া মাহফিলে পিছিয়ে নেই প্রবাসে বসবাসরত নারী সমাজও।  ইতালির রোমে তুসকোলানা নারী সংস্থার আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার রোমের তুসকোলানা মসজিদের উমর-এ এবং নারীদের জন্য পাশের একটি রেস্তোরাঁর  হলরুমে দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়। নারীদের নিয়ে ইফতার মাহফিলে ইফতার পূর্বক সংক্ষিপ্ত আলোচনায় সভাপতিত্ব করেন নারী সংস্থার সভাপতি মেরিন খান। 

সাধারণ সম্পাদক সোনিয়া রহমানের পরিচালনায় তুসকোলানা নারী সংস্থার নেতৃবৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান সমন্বয়ক সেলিনা আক্তার শিলা, বিউটি আক্তার, মাফিয়া আক্তার সাথি, ফারহানা সিদ্দিকা, ডলি আক্তার, লিয়া, নাহার, রিতি, নিলা, নিপাসহ আরো অনেকে। 

মসজিদে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতি ইতালির সাবেক সভাপতি নুরে আলম সিদ্দিকী বাচ্চু। কমিউনিটির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতি ইতালির সভাপতি হাসানুজ্জামান কামরুল, ইতালি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুক্তার জামান, বৃহত্তর ঢাকা সমিতি ইতালি সভাপতি কাজী মুনসুর আহমেদ শিপু, বাংলাদেশ বাংকার ব্যবসায়ী সমিতি ইতালী সভাপতি সাখাওয়াত হোসাইন, তুসকোলানা সমাজ কল্যাণ সমিতির সভাপতি জাহিদ হাসান খোকন, বৃহত্তর ঢাকা সমিতির মহিলা সম্পাদিকা সায়রা হোসেন রাণী, মহিলা সমাজ কল্যান সমিতির ইফরোজা খানম ইফা প্রমুখ। 

সংক্ষিপ্ত আলোচনায় বক্তরা, সিয়াম সাধনার মধ্যে দিয়েই সকল মানুষের মধ্যে হিংসা ও বিদ্বেষ দূর করে এক ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হওয়ার আহ্বান জানান। ইফতারের পূর্বে কোরআন তেলোয়াত, ফাতেহা পাঠ, রমজানের তাৎপর্য বর্ণনা এবং বাংলাদেশ ও মুসলিম উম্মাহর সুখ, শান্তি সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।


বিডি-প্রতিদিন/২১ মে, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর