শিরোনাম
প্রকাশ : ২০ জানুয়ারি, ২০২০ ২০:৫৪

বাংলাদেশ থেকে অর্থ-পাচারের প্রতিবাদে কানাডায় মানববন্ধন

অনলাইন ডেস্ক

বাংলাদেশ থেকে অর্থ-পাচারের প্রতিবাদে কানাডায় মানববন্ধন

বাংলাদেশের ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠান থেকে লোপাট করা টাকা নিয়ে কানাডায় বসবাসরতদের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে মানববন্ধন হয়েছে কানাডার টরন্টোয়। স্থানীয় সময় রবিবার সন্ধ্যায় ডেনফোর্থে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

তীব্র শীতকে উপেক্ষা করে বরফে ঢাকা রাস্তায় দাঁড়িয়ে পোস্টার, প্ল্যাকার্ড হাতে প্রবাসী বাংলাদেশিরা মানববন্ধনে অংশ নেন। এসময় তারা বাংলাদেশ থেকে কানাডায় টাকা পাচারের প্রতিবাদ জানান। তারা এসব অর্থ পাচারকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য কানাডা সরকারের প্রতি আহ্বান জানান।

প্রসঙ্গত, বেসিক ব্যাংকসহ বাংলাদেশের বিভিন্ন ব্যাংকের ঋণের টাকা আত্মসাৎ করে ব্যবসায়ীরা কানাডায় বসতি গেড়েছেন মর্মে ঢাকার গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে প্রবাসী বাংলাদেশিদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া হয়। অর্থ পাচারকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া এবং তাদের বয়কটের দাবি জানিয়ে সামাজিক আন্দোলন শুরু করেন প্রবাসীরা। তারই অংশ হিসেবে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সাধারণ নাগরিকদের উদ্যোগে এই প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত হলেও বাংলাদেশ আওয়ামী লীগের অন্টারিও শাখা এই আন্দোলনে সমর্থন দেয় এবং মানববন্ধনে অংশ নেন।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য