শিরোনাম
প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি, ২০২০ ১২:০৭
আপডেট : ১৫ ফেব্রুয়ারি, ২০২০ ১৪:৪০

শেখ হাসিনার উন্নয়ন অভিযাত্রার গল্প শুনে অভিভূত কংগ্রেসওম্যান গ্রেস মেং

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে:

শেখ হাসিনার উন্নয়ন অভিযাত্রার গল্প শুনে অভিভূত কংগ্রেসওম্যান গ্রেস মেং

যুক্তরাষ্ট্রের প্রতিনিধি সভার প্রভাবশালী সদস্য (United States House of Representatives) এবং ডেমক্র্যাটিক পার্টির জাতীয় কমিটির ভাইস চেয়ার কংগ্রেসওম্যান গ্রেস মেং প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণতাপূর্ণ নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন অভিযাত্রার সাফল্যগাঁথা শুনে অভিভূত হলেন। 

নিউইয়র্ক সিটির বাংলাদেশি অধ্যুষিত জ্যামাইকা-ফ্লাশিং নিয়ে গঠিত কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট-৬ এর নির্বাচিত এই কংগ্রেসওম্যানের সাথে ১৪ ফেব্রুয়ারি শুক্রবার বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা তার কুইন্স ডিস্ট্র্রিক্ট অফিস ফ্লাশিং-এ বৈঠক করেন। 

বৈঠকে কনসাল জেনারেল বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী সম্পর্কে গ্রেস মেং-কে অবহিত করেন। কনসাল জেনারেল আরও জানান জাতির পিতার সুযোগ্যা কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। বাংলাদেশের অভ্যুদয় থেকে শুরু করে সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম তাকে অবহিত করেন। এ সময় তিনি বাংলাদেশের উন্নয়ন অভিযাত্রার সাফল্যগাঁথা শুনে অভিভূত হন।

কনসাল জেনারেল প্রতিনিধি সভার সদস্যকে আরো জানান, নিউইয়র্ক এর কুইন্স এলাকায় সর্বোচ্চসংখ্যক বাংলাদেশী-আমেরিকান নাগরিকদের বসবাস। প্রবাসী বাংলাদেশীদের বিশেষ করে নতুন প্রজন্মকে দেশের ইতিহাস ও ঐতিহ্যের সাথে সম্পৃক্ত রাখা এবং বাংলাদেশ সম্পর্কে বিদেশীদের ক্রমবর্ধমান আগ্রহের বিষয়টি বিবেচনা করে কনসাল জেনারেল ‘মুজিববর্ষ’ উপলক্ষে কুইন্স পাবলিক লাইব্রেরীতে “বাংলা কর্নার” স্থাপন প্রক্রিয়াধীন রয়েছে বলে উল্লেখ করেন। কংগ্রেসওম্যান এই অভিনব উদ্যোগ গ্রহণের জন্য কনসাল জেনারেলকে অভিনন্দন জানান।  বৈঠকের বিস্তারিত তথ্য গণমাধ্যমকে জানান কন্সাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা। 

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য