শিরোনাম
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২০ ১৪:১৫

কমিটির শূন্যতা পূরণে নিউইয়র্কে ‘ইন্টার-স্টেট বিএনপি’

২ মার্চ জাতিসংঘে বিক্ষোভ

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে:

কমিটির শূন্যতা পূরণে নিউইয়র্কে ‘ইন্টার-স্টেট বিএনপি’

বিএনপির সাবেক নেতাকর্মীদের সমন্বয়ে ‘ইন্টার-স্টেট বিএনপি’ নামক নতুন একটি সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে। নিউইয়র্কে গত ২৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত সংবাদ সম্মেলন থেকে এই সংগঠনের আত্মপ্রকাশ ঘটে। 

এসময় বিএনপির নেতাকর্মীরা বলেন,  ‘মুক্তিযুদ্ধের চেতনা, গণতন্ত্র, মানবিক মর্যাদা এবং সামাজিক ন্যায় বিচার আজ বিপন্ন। বাংলাদেশ আজ এক ভয়ংকর পরিস্থিতির শিকার। এমন অবস্থা চলতে দিলে বাংলাদেশ নামক ভূখণ্ডটির অস্তিত্ব বিলীন হয়ে যাবে এবং ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে পাওয়া লাল-সবুজের পাসপোর্ট রক্ষা করাও কঠিন হয়ে পড়তে পারে। তাই, সময়ের প্রয়োজনে ১/১১ এর চেতনায় আমাদের রুখে দাঁড়ানোর বিকল্প নেই।’

৮ বছর আগে লন্ডনে তলব করে তারেক রহমান যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি ভেঙ্গে দেয়ার পর নতুন কমিটির অনুমোদন আজ অবধি না আসায় নানা ভাগে বিভক্ত বিএনপির নেতা-কর্মীরা এই মোর্চায় ঐক্যবদ্ধ হবেন বলেও আশা প্রকাশ করা হয়। 

জ্যাকসন হাইটসে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ‘ইন্টার-স্টেট বিএনপি’র সভাপতি কাজী আজম এবং সেক্রেটারি ফিরোজ আহমেদ ছাড়াও কথা বলেন ও মঞ্চে উপবেশন করেন বিলুপ্ত কমিটির সভাপতি আলহাজ্ব আব্দুল লতিফ সম্রাট, জ্যেষ্ঠ সহসভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন, অন্যতম সহ-সভাপতি ও সাবেক আন্তর্জাতিক সম্পাদক গিয়াস আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, বিএনপি নেতা পারভেজ সাজ্জাদ, মুক্তিযোদ্ধা দলের সেক্রেটারি মো. সুরুজ্জামান। 

নেতৃবৃন্দের মধ্যে ছিলেন জাতীয়বাদী ফোরামের সভাপতি প্রফেসর রফিক, বিএনপি নেতা এবাদ চৌধুরী, রাফেল তালুকদার, নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের সাবেক সাধারণ সম্পাদক আবুল কাশেম, শ্রমিক দলের সাধারণ সম্পাদক শাহীন খান, ব্রুকলিন বিএনপির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর সরওয়ার্দী, সন্দ্বীপ জাতীয়তাবাদী ফোরামের সাধারণ সম্পাদক এস.এম ফেরদৌস, বিএনপি নেতা জাফর তালুকদার, জাতীয়তাবাদী ফোরামের সাবেক সভাপতি শেখ হায়দার আলী, নিউইয়র্ক স্টেট বিএনপির সভাপতি মাওলানা অলিঊল্লাহ মোহাম্মদ আতিকুর রহমান ও প্রধান উপদেষ্টা জসীমউদ্দিন ভিপি, যুবদলের সাধারণ সম্পাদক রেজাউল আজাদ ভ‚ইয়া, বিএনপি নেতা জামালুর রহমান চৌধুরী, স্বেচ্ছাসেবক নেতা সাইফুল খান হারুন, বিএনপি নেতা আহসান উল্লাহ্ বাচ্চু, শ্রমিক দল নেতা আবুল কালাম, যুবদল নেতা বিএম বাদশা, সাবেক ছাত্রনেতা উত্তর বণিক, মুক্তিযোদ্ধা মশিউর রহমান, বিএনপি নেতা শাওন বাবলা, কোকো স্মৃতি পরিষদের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক সম্পাদক শাহাদৎ হোসেন রাজু প্রমুখ। 

নবগঠিত কমিটির পক্ষ থেকে ২ মার্চ জাতিসংঘ সদর দফতরের সামনে খালেদা জিয়ার মুক্তি দাবিতে র‌্যালির ঘোষণা দেওয়া হয়। প্রশ্নোত্তর পর্বের পূর্বে যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আবদুল লতিফ সম্রাট সকল সিনিয়র নেতৃবৃন্দকে নিয়ে ১০১ সদস্যের কমিটির মধ্যে আংশিক ৯ সদস্যের কমিটি ঘোষণা করেন নতুন এই সংগঠনের। এতে সভাপতি কাজী সাখাওয়াত হোসেন আজম, সিনিয়র সহ সভাপতি সালেহ চৌধুরী, সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এম. এ খালেক আখন্দ, কোষাধ্যক্ষ আনোয়ার হোসেন, দপ্তর সম্পাদক নূরে আলম, প্রচার সম্পাদক খলকুর রহমান, মহিলা বিষয়ক সম্পাদক তাহমিনা বেগম। অন্যদের নাম শিগগিরই ঘোষণা দেয়া হবে বলে জানানো হয়।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য