শিরোনাম
প্রকাশ : ১৫ আগস্ট, ২০২০ ১৯:৩১

অস্ট্রেলিয়াতে জাতীয় শোক দিবস পালন

মাসুম বিল্লাহ, অস্ট্রেলিয়া থেকে

অস্ট্রেলিয়াতে জাতীয় শোক দিবস পালন

অস্ট্রেলিয়ায় বিভিন্ন সংগঠন এর উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী যথাযথভাবে পালিত হয়েছে। ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ১২.১ মিনিটে ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটিতে অবস্থিত বঙ্গবন্ধুর আবক্ষ মূর্তিতে পুষ্পস্তবক অর্পণ এবং দোয়া মোনাজাত করে বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া শাখা। 

সভাপতি আইনজীবী সিরাজুল হক এর সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভাতে বক্তব্য রাখেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগ এর সেক্রেটারি পি এস চুন্নু, সিডনি আওয়ামী লীগ এর সভাপতি গাউসুল আলাম শাহাজাদা, সেক্রেটারি ফায়সাল আযাদ, ছাত্রলীগ সভাপতি আমিনুল ইসলাম রুবেল, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি জাকারিয়া স্বপনসহ আরো অনেকে। 

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল সিডনীর উদ্যোগে সকালে কনস্যুলেট প্রাঙ্গণে কন্সুলার কর্তৃক জাতীয় পতাকা অর্ধ-নমিতকরণের মধ্য দিয়ে দিবসের সূচনা করা হয়। বিকেলে কনস্যুলেট অফিসে আলোচনা সভা ও দোয়া মাহফিল এর আয়োজন করা হয়। আলোচনা সভার শুরুতে বিভিন্ন ধর্মীয় গ্রন্থ থেকে পাঠ করা হয় এবং বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করা হয়। সমবেত সকলে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

কনসাল জেনারেল খন্দকার মাসুদুল আলম রাষ্ট্রপতির বাণী এবং কনসাল মো. কামরুজ্জামান প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন। অনুষ্ঠানে বঙ্গবন্ধু ওপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। 

করোনার কারনে সীমিত আকারের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা শাহ মো: এনায়েতুর রহিম, অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি আইনজীবী সিরাজুল হক, বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার সভাপতি ড. রতন কুণ্ডু, একুশে একাডেমীর নির্মাল পাল, অস্ট্রেলিয়া যুবলীগ সভাপতি নোমান শামীম প্রমুখ। 

মেলবোর্ন আওয়ামী লীগ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে। সভাপতি ড, মাহবুবুল আলাম এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোল্লা মোহাম্মদ রাশিদুল হক সঞ্চালনায় অংশগ্রহণ করেন মেলবোর্ন আওয়ামী লীগের অঙ্গসংগঠন এর নেতা কর্মীরা। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর