শিরোনাম
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর, ২০২০ ১০:০০

সিলেটে ধর্ষণকারীদের বিচার দাবিতে কাতারে প্রতিবাদ সভা

কাতার প্রতিনিধি:

সিলেটে ধর্ষণকারীদের বিচার দাবিতে কাতারে প্রতিবাদ সভা

সম্প্রতি সিলেট এম সি কলেজে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত ধর্ষণকারীদের বিচার দাবিতে প্রতিবাদ করেছে কাতার বাংলা প্রেসক্লাব। মঙ্গলবার রাজধানী দোহার সুন্দরবন রেস্তুরাঁয় এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠান শুরুতেই কুয়েতের আমির শেখ ছাবাহ আল আহমদ আল জাবের আল ছাবাহর মৃত্যুতে শোক জানান সংগঠনের নেতৃবৃন্দ। কাতার বাংলা ক্লাবের সভাপতি আর টিভি কাতার প্রতিনিধি ই এম আকাশের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক বাংলা টিভি কাতার বিশেষ প্রতিনিধি আকবর হোসেন বাচ্চু।

অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি বাংলাভিশন মধ্যপ্রাচ্যের বিশেষ প্রতিনিধি গোলাম মাওলা হাজারী, গাজী টিভির প্রতিনিধি ও যুগ্মসাধারণ সম্পাদক এম এ সালাম,ডিবিসি নিউজ টিভি ও দৈনিক বাংলাদেশ প্রতিদিনের কাতার প্রতিনিধি আমিন বেপারী।

এসময় বক্তারা সাম্প্রতিক সময়ে দেশে ধর্ষণের ঘটনা বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেন এবং এসব অপকর্মের তীব্র নিন্দা ও প্রতিবাদ করেন। প্রতিটি ধর্ষণের নিরপেক্ষ তদন্ত করে অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তির আহ্বান জানান তারা। বিশেষ করে সিলেটের ঐতিহ্যবাহী এমসি কলেজে তরুণী ধর্ষণের সঙ্গে জড়িতদের শাস্তি নিশ্চিত করে কলেজে নিরাপদ শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার জোর দাবি জানান।

সেই সাথে কাতারসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের আটকা পড়া প্রবাসীদের সমস্যা দ্রুত সমাধান করে তাদের নিজ নিজ কর্মস্থলে ফিরে যেতে সরকারের প্রতি জোর দাবি জানান কাতার বাংলা প্রেস ক্লাব।

আরো উপস্থিত ছিলেন পর্যবেক্ষক সদস্য সবুজ মল্লিক, আহসান উল্লাহ সজিব, মহিউদ্দিন চৌধুরী, আশরাফুল আলম ভাবলু, বাপ্পী রেজা, সুমন প্রমুখ।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর