শিরোনাম
প্রকাশ : ১৪ এপ্রিল, ২০২১ ০৯:৪৩
প্রিন্ট করুন printer

প্রবাসে বৈশাখ বরণে নানা আয়োজন

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

প্রবাসে বৈশাখ বরণে নানা আয়োজন
Google News

‘এসো হে বৈশাখ’ গানে বাংলা নতুন বছর ১৪২৮কে বরণ করলো প্রবাসীরা। করোনার কারণে ভার্চুয়াল এবং ঘরোয়াভাবেই এবার নিউইয়র্কসহ বিভিন্ন স্থানে পান্তা-ইলিশের আয়োজনও ছিল। সবটাই ইফতারের পর। জ্যামাইকায় বাংলাদেশী সংস্কৃতির লালন ও বিকাশে অন্যতম পৃষ্ঠপোষক আবাসন ব্যবসায়ী আনোয়ার হোসেনের সহযোগিতায় বৈশাখ বরণের পরিপাটি একটি অনুষ্ঠান হয় ডালিয়া ও উৎপল চৌধুরীর ব্যবস্থাপনায়। 

‘অনুভবে বৈশাখ’ শীর্ষক এ অনুষ্ঠানে সোমবার বৈশাখী পোশাকে জড়ো হয়েছিলেন সকলে। গান আর খাবারের মধ্যেই করোনা বিজয়ে সকলকে টিকা গ্রহণের অনুরোধ জানানো হয়। গত বছরের মত কমিউনিটি তথা গোটা মানবতা যাতে ভীতি আর উদ্বেগে নতুন বছরটিও অতিবাহিত না করতে হয়, সেজন্যে সকলে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনাও করেছেন। অনুষ্ঠানে অতিথির মধ্যে ছিলেন অসীম সাহা, ইয়ং ডেমক্র্যাট আহনাফ আলম, কমিউনিটি লিডার রীনা সাহা, উমেশ পাল, ঝুলন সেন প্রমুখ। আর বৈশাখী গানে সকলকে আপ্লুত করেন উদিপত, উদিশা, উৎপল ও ডালিয়া। 

উল্লেখ্য, করোনার কারণে গতবছরও বাংলা বর্ষবরণের কোন আয়োজন করতে সক্ষম হননি প্রবাসীরা। এবারকিছুটা স্বস্তি এলেও সংক্রমণের হার পুনরায় বাড়তে থাকায় কেউই স্বস্তিবোধ করছেন না। এজন্যে খুবই সীমিত আকারে কেউ কেউ অনুষ্ঠান করছেন। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর