১৮ মে, ২০২১ ১৩:১১

স্পেনে নবনিযুক্ত রাষ্ট্রদূতের সঙ্গে বাংলা প্রেসক্লাবের সাক্ষাৎ

স্পেন প্রতিনিধি

স্পেনে নবনিযুক্ত রাষ্ট্রদূতের সঙ্গে  বাংলা প্রেসক্লাবের সাক্ষাৎ

স্পেনে বাংলাদেশের নবনিযুক্ত রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদের সাথে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেছেন স্পেন বাংলা গণমাধ্যমে প্রতিনিধিত্বকারী সংগঠন স্পেন বাংলা প্রেসক্লাব। 

মাদ্রিদে গতকাল সোমবার স্থানীয় সময় দুপুর ১২টায় বাংলাদেশ দূতাবাসে অনুষ্ঠিত এ মতবিনিময়কালে দূতাবাসের বাণিজ্যিক সচিব রেদোয়ান আহমেদ, প্রথম সচিব (শ্রম) মো. মোতাসিমুল ইসলাম, স্পেন বাংলা প্রেসক্লাবের সভাপতি সাহাদুল সুহেদ, সদস্য কবির আল মাহমুদ, সাইফুল আমিন ও আবিদ আহমেদ চৌধুরী উপস্থিত ছিলেন। 

স্পেন বাংলা প্রেসক্লাবের নেতারা এসময় রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদকে প্রেসক্লাবের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। গত বছরের ১৯ জুন করোনা মহামারির প্রথম ঢেউয়ে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে করে দেশে আটকা পড়া ২৭৩ জন প্রবাসী বাংলাদেশিকে স্পেনে ফেরত পাঠানোর ব্যাপারে স্পেন বাংলা প্রেসক্লাবের উদ্যোগ ও ভূমিকার প্রশংসা করেন রাষ্ট্রদূত। 

এছাড়াও প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সমস্যা ও এর সমাধান নিয়েও আলোচনা করা হয়। দূতাবাসের মাধ্যমে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রাপ্তি, স্পেনে স্থায়ী শহীদ মিনার নির্মাণ, বার্সেলোনায় স্থায়ী কন্সুলেট অফিসের ব্যবস্থা করাসহ নানা বিষয়ে দূতাবাসকে কার্যকরী পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানান প্রেসক্লাবের সদস্যরা। 
 
রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ বলেন, বাংলাদেশ দূতাবাস প্রবাসী বাংলাদেশিদের সেবা প্রদানে খুবই আন্তরিক। তিনি এ ব্যাপারে সাংবাদিকদের সহযোগিতাও প্রত্যাশা করেন। রাষ্ট্রদূত বাংলাদেশের সম্মান অক্ষুন্ন রেখে প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট সংবাদ প্রচারের জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।

এসময় দূতাবাসের বাণিজ্যিক সচিব রেদোয়ান আহমেদ বাংলাদেশ ও স্পেনের দ্বি-পাক্ষিক বাণিজ্যিক সুসম্পর্কের কারণে রপ্তানিখাতে স্পেনে বাংলাদেশের লক্ষ্যমাত্রা বিগত কয়েক বছর ধরে অর্জিত হচ্ছে বলে সাংবাদিকদের অবহিত করেন। 

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর