১৮ মে, ২০২১ ১৫:০৯

ফিলিপাইনে স্কুল শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক গ্রাফিক নভেল ‘মুজিব’ উপহার

ফিলিপাইন প্রতিনিধি

ফিলিপাইনে স্কুল শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক গ্রাফিক নভেল ‘মুজিব’ উপহার

ফিলিপাইনের স্কুল শিক্ষার্থীদের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও আদর্শের সাথে পরিচয় করিয়ে দেওয়ার উদ্দেশ্যে ম্যানিলাস্থ বাংলাদেশ দূতাবাস ফিলিপিনো শিক্ষার্থীদের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক গ্রাফিক নভেল ‘মুজিব’ উপহার দিয়েছে। 

জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন কর্মসূচির অংশ হিসেবে গতকাল সোমবার ম্যানিলাস্থ ব্রিলিয়ান্ট জুনিয়র স্কুল এবং মিন্দানাও-এর স্টকব্রীজ আমেরিকান ইন্টারন্যাশনাল স্কুলের প্রায় একশত শিক্ষার্থীদের বাংলাদেশের সিআরআই থেকে প্রকাশিত গ্রাফিক নভেল ‘মুজিব’ উপহার দেওয়া হয়।

বই হস্তান্তর উপলক্ষে আয়োজিত এক ভার্চুয়াল অনুষ্ঠানে স্টকব্রীজ আমেরিকান ইন্টারন্যাশনাল স্কুল, দাভাও শাখার আর্ন্তজাতিক প্রোগ্রাম পরিচালক মিজ মার্গারেথ লেম্যান ও জেনারেল সান্তোষ শাখার প্রধান মিজ জোনমেরি পানসালান এবং ব্রিলিয়ান্ট জুনিয়র স্কুলের উপদেষ্টা মিজ জুয়ানা রীভেরা তাদের স্কুলের শিক্ষার্থীদের বইগুলো উপহার দেবার জন্য বাংলাদেশ দূতাবাসকে আন্তরিক ধন্যবাদ জানান। অনুষ্ঠানে মিন্দানাও নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল, স্কুল শিক্ষক, অভিভাবক ও ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করেন।

শিশু-কিশোরদের মাঝে আকর্ষণীয়ভাবে এই মহান নেতার অনুকরণীয় গল্পগুলো তুলে ধরার দূতাবাসের এই প্রচেষ্টাকে তারা স্বাগত জানান এবং স্কুলগুলোকে মুজিব শতবর্ষ উদযাপনের এই অনুষ্ঠানের অংশ করার জন্য দূতাবাসকে ধন্যবাদ জানান। 

শুভেচ্ছা বক্তব্যে রাষ্ট্রদূত আসাদ আলম সিয়াম বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, 'বঙ্গবন্ধু শিশুদের অত্যন্ত ভালোবাসতেন। স্বাধীনতার পর তিনিই বাংলাদেশে শিশু অধিকারের মূল আইনী ভিত্তি তৈরী করেন। যার ধারাবাহিকতায় বাংলাদেশে আজ প্রধানমন্ত্রীর নেতৃত্বে শিশুদের শিক্ষা, টিকা প্রদান, বৃত্তি প্রদান, বই প্রদান ইত্যাদিসহ বহু উন্নয়নমূলক কার্যক্রমের উন্মেষ ও প্রসার ঘটেছে।' তিনি আশা প্রকাশ করেন ‘মুজিব’ বইটি ফিলিপিনো শিশুদের তার জীবন সম্পর্কে জানতে আরও আগ্রহী করে তুলবে। 

 

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর