শিরোনাম
প্রকাশ : ২২ জুলাই, ২০২১ ২১:২০
আপডেট : ২২ জুলাই, ২০২১ ২১:২৬
প্রিন্ট করুন printer

ফ্রান্স-বাংলাদেশ প্রেসক্লাবের ফ্যামিলি ডে

মোসাদ্দেক হোসেন সাইফুল, ফ্রান্স

ফ্রান্স-বাংলাদেশ প্রেসক্লাবের ফ্যামিলি ডে
ফ্রান্স-বাংলাদেশ প্রেসক্লাবের ফ্যামিলি ডে।
Google News

দিনভর নানা আয়োজনে অনুষ্ঠিত হলো ফ্রান্সে অবস্থানরত প্রবাসী বাংলাদেশি সাংবাদিকদের বৃহত্তর সংগঠন ফ্রান্স-বাংলাদেশ প্রেসক্লাবে’র বাৎসরিক ফ্যামিলি ডে’র আনন্দ ভ্রমণ। প্যারিস থেকে যাত্রা করে ফ্রান্সের অন্যতম বিখ্যাত পর্যটন কেন্দ্র ‘ফোর্ট মাহন প্লাজ’ সমুদ্র সৈকতে ক্লাবের নেতৃবৃন্দ, সদস্য ও পরিবারের সবার উপস্থিতিতে ফ্যামিলি ডে উদযাপন করা হয়।

সকালে প্যারিসের বাংলাদেশি অধ্যুষিত এলাকা গার দ্যু নর্দে জড়ো হতে থাকে ক্লাব পরিবারের সদস্যরা। রাস্তার দুধারে নয়নাভিরাম প্রাকৃতিক দৃশ্যের মাঝ দিয়ে শত কিলোমিটার বেগে ছুটে চলা বাসের মধ্যে থাকা যাত্রীর আনন্দ বহুগুণ বাড়িয়ে দেয় বাসের মধ্যে চলা সাংস্কৃতিক আড্ডা। গান, কবিতা ও কৌতুক আর রসাত্মক আলাপচারিতায় পার হয় যাত্রার পুরো সময়।

বাস গন্তব্যে পৌঁছালে দুপুরে খাবার সেরে শুরু হয় সমুদ্রস্নান। এসময় সবাই পরিবার নিয়ে আটলান্টিক মহাসাগরের ফোর্ট মাহন প্লাজ সৈকতে স্নানে নেমে পড়ে।

স্নান শেষে শুরু হয় আনন্দের আরেক পর্ব। শিশুদের দৌড় প্রতিযোগিতা, নারীদের বালিশ খেলা, র‌্যাফেল ড্র ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। সব শেষে ঘরে ফেরার বেলায়ও আনন্দের কমতি ছিল না। অতিথি হিসেবে আসা প্যারিসের শিল্পীদের পরিবেশনায় মুগ্ধ হয় সবাই।

আনন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফ্রান্স-বাংলাদেশ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আবু তাহির, ফ্রান্সের ব্যবসায়ী বাবর হোসেন, ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল কবির, সহ-সভাপতি ওমর ফারুক, সাধারণ সম্পাদক নয়ন মামুন, সহ-সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসাইন সাইফুল, সাংবাদিক ফেরদৌস করিম আখনজি, আব্দুল আজিজ সেলিম, অর্থ সম্পাদক রেজাউল করিম, গোলাম মোস্তফা ও তাঞ্জু চৌধুরী।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর