১৩ অক্টোবর, ২০২১ ১০:০৪

‘মোটরসিটি ক্রিকেট টুর্নামেন্টে’ চ্যাম্পিয়ন এশিয়া ইউনাইটেড

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

‘মোটরসিটি ক্রিকেট টুর্নামেন্টে’ চ্যাম্পিয়ন এশিয়া ইউনাইটেড

মোটরসিটি খ্যাত মিশিগানের ডেট্রয়েট সিটির লাস্কী ক্রিকেট মাঠে ১১ অক্টোবর সোমবার অনুষ্ঠিত হলো ‘মোটরসিটি ক্রিকেট চ্যাম্পিয়নশীপ ২০২১’র ফাইনাল ম্যাচ। সকালে দুটি সেমিফাইনাল ম্যাচ সমাপ্তির পরেই বিকাল ৩ টায় শুরু হয় ফাইনাল ম্যাচ। যদিও টুর্নামেন্টের বিভিন্ন দলে বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার তাপস বৈশ্য, ইলিয়াস সানী, আবুল হাসান রাজু ও কামরুল ইসলাম রাব্বির মতো তারকারা বিভিন্ন দলের হয়ে অংশগ্রহণ করেছিলেন। শেষ পর্যন্ত এসব তারকার কোন দলই ফাইনাল ম্যাচের যোগ্যতা অর্জনে সক্ষম হয়নি। ফাইনালে মুখোমুখি হয় মিশিগানের দুটি দল-এশিয়া ইউনাইটেড এবং মিশিগান চিতাস। 

মিশিগান থেকে সাংবাদিক আশিক রহমান জানান, খেলায় প্রথমে ব্যাটিং করে এশিয়া ইউনাইটেড চার ছক্কার ফুলঝুড়িতে ২০ ওভারে সবগুলো উইকেট হারিয়ে ১৪৮ রান করতে সমর্থ হয়। টুর্নামেন্টের অন্য খেলাগুলোতে বলতে গেলে মিশিগান চিতাস অপ্রতিরোধ্যই ছিল বলা চলে। কিন্তু ফাইনালে মিশিগান চিতাস শুরুটা করেছিল বেশ অগোছালোভাবে। শুরুর দিকেই দলের ওপেনার তামিম ১ রান করে আউট হয়ে যান। তারপরেই আরেকজন ব্যাটসম্যান রান আউট। দ্রুত উইকেট পতনে দলের রানের চাকা ঘুরাতে ব্যাটসম্যানরা বেকফুটে চলে যান। মাঝে দলের শাকের আহমেদ ও আরিফুল হক কিছুটা আশ্বস্ত করতে পারলেও এশিয়া ইউনাইটেডের বোলার জুবেল আহমেদের কাছেই ধরাশায়ী হয় মিশিগান চিতাস এর ব্যাটসম্যানরা। জুবেল ৪ ওভার বল করে ১৮ রানের বিনিময়ে একাই নেন ৬ উইকেট। শেষ মেশ এবারের টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দল এশিয়া ইউনাইটেড। তবে এবারের টুর্নামেন্টে পুরষ্কার বিতরণীতে ছিল ভিন্ন আয়োজন। একদিকে বেলা শেষে সন্ধ্যা ঘনিয়ে আসছে। অপরদিকে পুরস্কার বিতরণীর মঞ্চ আলোক সজ্জায় সজ্জিত।  দুজন উপস্থাপক রশনি চসমাওয়ালা ও রোম্মান আহমেদ স্বাগতের চমৎকার উপস্থাপনায় একে একে সবাইকে স্বাগত জানিয়ে নাম ঘোষণা করছেন এবং প্রত্যেক খেলোয়াড়ের নিজেদের প্রাপ্তির ট্রফি ও চেক নিয়ে যাচ্ছেন।

এই টুর্নামেন্টে সেরা খেলোয়াড় নির্বাচিত হন এশিয়া ইউনাইটেডের মাসুদ হক, যার সংগ্রহ ৫ ম্যাচে ১৮৫ রান ও ৫ উইকেট। মিশিগান চিতাসের বোলার শাকের আহমেদ ১৪ টি উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারীর পদকটা পেয়ে যান এবং টুর্নামেন্ট সেরা ফিল্ডার নির্বাচিত হন মিশিগান চিতাসের ফয়েজ লিংকন। 

উল্লেখ্য, এবারের মোটরসিটি ক্রিকেট চ্যাম্পিয়নশীপ ২০২১ টুর্নামেন্টে আমেরিকার বিভিন্ন স্ট্যাট থেকে আগত বাংলাদেশী-আমেরিকান ক্রিকেটার নিয়ে গঠিত ১০ টি দল অংশনেয়। বিশাল বাজেটের টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দলের প্রাইজমানি ছিল ১৭ হাজার ডলার ও একটি দৃষ্টিনন্দন ট্রফি। খেলায় অংশ নেয়া অপর টিমগুলো ছিল : মিশিগান ঈগলস, র‌্যাপটার একাদশ, বাংলাদেশ টাইগার্স-ইউএসএ,ওজনপার্ক ইউনাইটেড, গ্লাডিয়েটর, ডিসি রেজিমেন্ট, হার্নডন বেঙ্গল এবং জর্জিয়া টাইগার্স।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 
  

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর