৩০ অক্টোবর, ২০২১ ১৬:৪৮

পোর্তোয় সদ্য বিজয়ী কাউন্সিলর শাহ আলম কাজলকে সংবর্ধনা

পর্তুগাল প্রতিনিধি:

পোর্তোয় সদ্য বিজয়ী কাউন্সিলর শাহ আলম কাজলকে সংবর্ধনা

পর্তুগালের বন্দর নগরী পোর্তোর সদ্য অনুষ্ঠিত সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর হিসেবে নির্বাচিত প্রথম প্রবাসী বাংলাদেশি শাহ আলম কাজলকে সংবর্ধনা দেওয়া হয়েছে। পোর্তোর সর্বস্তরের প্রবাসী বাংলাদেশিদের পক্ষ থেকে এ সংবর্ধনা দেওয়া হয়।

এই উপলক্ষে শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যায় পোর্তোর এক অডিটোরিয়ামে প্রবাসী বাংলাদেশিদের পক্ষ থেকে সংবর্ধনার আয়োজন করা হয়। কফিলউদ্দিন শাকিলের উপস্থাপনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পর্তুগালের সাবেক মন্ত্রী বর্তমান ইউরোপ ইউনিয়নের সংসদ সদস্য ম্যানুয়াল পিজারো, পর্তুগালের সংসদ সদস্য  টিয়াগো বারবোসা রিবেইরো, বাংলাদেশ দূতাবাস লিসবনের দ্বিতীয় সচিব আবদুল্লাহ আল রাজি, কাউন্সিলর ও জুন্টা ফ্রেগেজিয়া দ্যা বনফিমের সোস্যালিষ্ট পাটির দলীয় প্রধান হুগো জিলভাইয়া, মোশাররফ হোসেন কিরন, উপদেষ্টা বাংলাদেশ কমিউনিটি অব পোর্তো, আবদুল আলীম সাধারণ সম্পাদক বাংলাদেশ কমিউনিটি অব পোর্তো, পোর্তোর কমিউনিটি ব্যক্তিত্ব তাজুল ইসলাম, শরিফুল জামান খোকন, মোহাম্মদ সালাউদ্দিন, মনির হোসেন, মো. আজাদসহ পোর্তোর সোস্যালিষ্ট পার্টির বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ, পর্তুগীজ ও প্রবাসী বাংলাদেশি ছাড়াও বাংলাদেশ থেকে আগত চিরকুট ব্যান্ড দলের গায়িকা শারমিন সুলতানা সুমি।

এমন আয়োজনের জন্য আগত অতিথিরা  পোর্তোর প্রবাসী বাংলাদেশিদের প্রশংসা করে মূলধারায় সাথে প্রবাসী বাংলাদেশিদেরকে আরো বেশি যুক্ত হওয়ার আহ্বান জানান। শাহ আলম কাজল তার শুভেচ্ছা বক্তব্য পাশে থাকার কারণে পোর্তোর সকল বাংলাদেশিদের ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেই সাথে অতীতের মতোই প্রবাসীদের যেকোন প্রয়োজনে পাশে থাকার এবং পর্তুগালের প্রবাসীদের মূল দাবি ঢাকায় কনসুলেট কিংবা ভিএফএস সার্ভিস চালু করার বিষয়ে জাতীয় পর্যায়ে তুলে ধরার কথা ব্যক্ত করেন।

উল্লেখ্য, গত ২৬শে সেপ্টেম্বর পর্তুগালে একযোগে সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। শাহ আলম কাজল পর্তুগালের বন্দরনগরী পোর্তোর সিটি নির্বাচনে বনফিন ফ্রেগজিয়ার অ্যাসেম্বলি প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করেন ক্ষমতাসীন সোশালিস্ট পার্টির পক্ষ হয়ে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর