২৫ মে, ২০২২ ২১:০৪

বঙ্গবন্ধু ক্রিকেট টি-১০ টুর্নামেন্টে লিসবন সিক্সার্স চ্যাম্পিয়ন

রনি মোহাম্মদ, লিসবন

বঙ্গবন্ধু ক্রিকেট টি-১০ টুর্নামেন্টে লিসবন সিক্সার্স চ্যাম্পিয়ন

বঙ্গবন্ধু ক্রিকেট টি-১০ টুর্নামেন্টে লিসবন সিক্সার্স চ্যাম্পিয়ন

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বাংলাদেশ দূতাবাস, লিসবনের উদ্যোগে পর্তুগালে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণে তিন দিনব্যাপী ‘বঙ্গবন্ধু টি-১০ ক্রিকেট টুর্নামেন্ট ২০২২’ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার লিসবনের স্থানীয় জামুর স্টেডিয়াম কমপ্লেক্সে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন পর্তুগালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত তারিক আহসান।

প্রবাসী বাংলাদেশিদের নিয়ে গড়া ২০টি দলের অংশগ্রহণে নক-আউট ভিত্তিক টুর্নামেন্টে মঙ্গলবার প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনাল ম্যাচে ‘ইয়াং টাইগার্স’ টিমকে ১১৯ রানে হারিয়ে ‘লিসবন সিক্সার্স’ শিরোপা অর্জন করে।

ফাইনাল খেলায় লিসবন সিক্সার্স প্রথমে ব্যাট করে ২১৯ রান করেন। জবাবে ইয়াং টাইগার্স ১০০ রানে অলআউট হয়ে যায়। ফাইনালে জাকির হোসেন ব্যক্তিগত ৬৫ রান এবং ২ উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে রাষ্ট্রদূত তারিক আহসান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষকে স্মরণীয় করে রাখতে এবং জাতির পিতার কর্ম ও আদর্শকে বিশ্বব্যাপী নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে দূতাবাস এই আয়োজন। এর মাধ্যমে প্রবাসী বাংলাদেশিদের মাঝে সম্প্রীতির বন্ধন আরো দৃঢ় হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

২০টি দলের অংশগ্রহণে নকআউট ভিত্তিক এই টুর্নামেন্টের গ্রুপ পর্যায় এবং কোয়ার্টার ফাইনালের ম্যাচ অনুষ্ঠিত হয় সান্তা আপোলোনিয়া মাঠে। আর সেমি-ফাইনাল ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয় জামুর স্টেডিয়াম কমপ্লেক্সে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর