শিরোনাম
৭ আগস্ট, ২০২২ ১৫:৪৫

তরুণ ব্রিটিশ বাংলাদেশি লেখক ও বক্সারের রহস্যজনক মৃত্যু

আ স ম মাসুম, যুক্তরাজ্য

তরুণ ব্রিটিশ বাংলাদেশি লেখক ও বক্সারের রহস্যজনক মৃত্যু

প্রতীকী ছবি

কার্ডিফে এক বাংলাদেশি পরিবারের ৩ সদস্যের বাংলাদেশে যাওয়ার পর ট্র্যাজিক মৃত্যুর শোক কাটতে না কাটতেই আরেকটি দুঃখের ঘটনা ঘটেছে।

মোহাম্মদ মরহিব মিয়া নামের এক তরুণের রহস্যজনক মৃত্যু হয়েছে। তার মরদেহ ৩ আগস্ট বুধবার উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে রবিবার বিকালের পরে কোন এক সময় এই তরুণের মৃত্যু হয়েছে। তার বয়স ৩০ বছর বলে জানা গেছে। মরহিব মিয়া একজন গোয়েন্দা লেখকও ছিলেন। মরহিব মিয়া কার্ডিফের মরহুম মোজাম্মিল মিয়ার ছোট ছেলে। তাদের বাড়ি মৌলভীবাজার জেলার কচুয়া গ্রামে।

মৃত মরহিব মিয়া কার্ডিফের বাসিন্দা হলেও শেফিল্ড বিশ্ববিদ্যালয় থেকে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং পড়াশুনা শেষ করে মিল্টন কিংস শহরে চাকরি করতেন। মরহিব মিয়া এমনিতে খেলাধূলাতে বেশ আগ্রহী ছিলেন। তিনি কার্ডিফের বাৎসরিক ম্যারাথনে কয়েকবার অংশ নেন।

জানা যায়, এম্যাচার বক্সার হিসাবে গত শনিবার একটি প্রতিযোগিতায় অংশ নিয়ে জয়লাভ করেন। এসময় তিনি আঘাতপ্রাপ্ত হলে টুর্নামেন্টের প্যারামেডিকস প্রাথমিক চিকিৎসা দিয়ে বাসায় পাঠিয়ে দেয়। 

জানা যায়, রবিবার বিকালে সর্বশেষ ভাই ও বোনের সাথে টেক্সটে কথা হয়। তখন জানিয়েছিলেন সামান্য সমস্যা হচ্ছে তবে সেটা তেমন বড় কিছু নয়। এরপর সোমবারে ও মঙ্গলবারে মরহিব অফিসে যাননি। সেখান থেকে বুধবারে মরহিবের বড় ভাই মবশ্বিরের সাথে যোগাযোগ করা হয়। 
তিনি লন্ডন পুলিশের ফরেনসিক বিভাগে কর্মরত। বড় ভাই মরহিবের বাসায় গিয়ে মালিকের সহায়তায় দরজা খুলে তার মরদেহ বিছানায় পড়ে থাকতে দেখেন।

মরহিবের মরদেহ বর্তমানে ময়না তদন্তের জন্য রাখা হয়েছে। বক্সিংয়ে আঘাত পাওয়ার পর প্যারামেডিকস প্রয়োজনীয় চিকিৎসা দিয়েছে কিনা সেটার তদন্ত দাবি করা হচ্ছে স্বজনদের কাছ থেকে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর