৯ আগস্ট, ২০২২ ১৩:৫১

ইতালিতে বঙ্গমাতার জন্মবার্ষিকী উদযাপন

অনলাইন ডেস্ক

ইতালিতে বঙ্গমাতার জন্মবার্ষিকী উদযাপন

বাংলাদেশ দূতাবাস রোমে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে। আয়োজিত অনুষ্ঠানসূচির মধ্যে ছিল বঙ্গমাতার প্রতিকৃতিতে রাষ্ট্রদূত ও কমিউনিটির নেতৃবৃন্দ কর্তৃক পুষ্পস্তবক অর্পণ, তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবতা পালন, বাণী পাঠ, তাঁর  জীবনের উপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন, আলাচনা সভা এবং বিশেষ দোয়া ও মোনাজাত।

ইতালি, মন্টেনিগ্রো ও সার্বিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব মোঃ শামীম আহসান শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এবং ১৫ আগস্ট ১৯৭৫ রাতে নিহত সকল শহিদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

রাষ্ট্রদূত বলেন, বঙ্গমাতার আদর্শ বাঙ্গালি নারীদের কাছে সবসময় অনুপ্রেরণার উৎস হিসেবে বিবেচিত হবে। বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে চিরদিন ছায়ার মতো থেকেছেন এবং বঙ্গবন্ধুকে জাতীয় ইতিহাসের বিভিন্ন রাজনৈতিক সংকটময় ও কঠিন মুহূর্তে সঠিক সিদ্ধান্ত গ্রহণে নীরবে সহায়তা করে গিয়েছেন।

রাষ্ট্রদূত আরো বলেন, স্বাধীনতা পরবর্তী দেশ বিনির্মাণেও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।  রাষ্ট্রদূত সকলকে বঙ্গমাতার আদর্শে অনুপ্রাণিত হওয়ার আহবান জানান। 

দূতাবাসের প্রথম সচিব আসিফ আনাম সিদ্দিকী এবং আয়েশা আক্তার অনুষ্ঠান সঞ্চালন করেন। অনুষ্ঠানে দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী ছাড়াও বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং গণমাধ্যম কর্মীরা অংশগ্রহণ করেন।


বিডি প্রতিদিন/নাজমুল 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর