১৯ অক্টোবর, ২০২২ ০৬:৫৮

গ্রিসে শেখ রাসেল দিবস পালিত

গ্রিস প্রতিনিধি:

গ্রিসে শেখ রাসেল দিবস পালিত

গ্রিসে যথাযথ মর্যাদায় পালিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শহীদ শেখ রাসেলের জন্মদিনে 'শেখ রাসেল দিবস'। এথেন্সস্থ বাংলাদেশ দূতাবাসের আয়োজনে দূতাবাস প্রাঙ্গনে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়। শহীদ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে দিবসটি উদযাপন শুরু হয়।

শহীদ শেখ রাসেলের জন্মদিবসে দূতাবাসের রাষ্ট্রদূত আসুদ আহ্‌মদ দূতাবাস পরিবারসহ প্রবাসী শিশু-কিশোরদের সাথে নিয়ে কেক কাটেন। এ সময় গ্রিসে বসবাসকারী বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়ী এবং আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দ এবং দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারীসহ সর্বস্তরের প্রবাসী বাংলাদেশি নাগরিকগণ উপস্থিত ছিলেন।

আয়োজিত কর্মসূচির সাংস্কৃতিক পর্বে এথেন্সস্থ বাংলাদেশ দোয়েল একাডেমি ও বাংলা-গ্রিক শিক্ষা কেন্দ্রের শিক্ষার্থীরা কবিতা আবৃত্তি ও সংগীত পরিবেশন করেন। বিশেষ আলোচনা অনুষ্ঠানের আগে দিবসটিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়। এরপর, শহীদ শেখ রাসেলের ওপর নির্মিত ভিডিওচিত্র প্রদর্শন করা হয়। দিবসটি উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় বক্তারা শহীদ শেখ রাসেলের জীবনের নানান দিকের ওপর আলোকপাত করেন।
 
আলোচনা অনুষ্ঠান শেষে ‘শেখ রাসেল দিবস’ উপলক্ষ্যে দূতাবাস কর্তৃক আয়োজিত চিত্রাঙ্কন, রচনা লিখন ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করা হয় এবং আগত অতিথিদের আপ্যায়ন করা হয়।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর