১০ জানুয়ারি, ২০২৩ ১২:১১

তৃতীয় মেয়াদে শপথ নিলেন যুক্তরাষ্ট্রের স্টেট সিনেটর শেখ রহমান

অনলাইন ডেস্ক

তৃতীয় মেয়াদে শপথ নিলেন যুক্তরাষ্ট্রের স্টেট সিনেটর শেখ রহমান

তৃতীয় মেয়াদে শপথ নিচ্ছেন যুক্তরাষ্ট্রের স্টেট সিনেটর শেখ রহমান

তৃতীয় মেয়াদে যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের সিনেটর হিসেবে শপথ নিয়েছেন শেখ রহমান। জর্জিয়া অঙ্গরাজ্যের সুপ্রিম কোর্টের বিচারপতি চার্লি বেথেলের কাছে তিনি শপথ নিয়েছেন। শেখ রহমান জানান, জর্জিয়ার প্রতিনিধিত্ব করতে পেরে আমি ধন্য। আমি যাতে আমার সম্প্রদায়, নির্বাচনী এলাকা এবং জর্জিয়া রাজ্যের ভালোভাবে সেবা করতে পারি সে জন্য প্রার্থনা করবেন।

কিশোরগঞ্জের বাজিতপুরের সন্তান শেখ মুজাহেদুর রহমান। ২০১৮ সালের ২২ মে আমেরিকার মধ্যবর্তী নির্বাচনে জর্জিয়া অঙ্গরাজ্যের ডিস্ট্রিক্ট-৫ থেকে ডেমোক্রেটিক দলের মনোনয়নে স্টেট সিনেটর নির্বাচিত হন বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক শেখ রহমান। জর্জিয়ার জেনারেল অ্যাসেম্বলিতে তিনি প্রথম মুসলিম সিনেটর।

২০২০ সালের নির্বাচনে দ্বিতীয় মেয়াদেও সিনেটর নির্বাচিত হন শেখ রহমান। সম্প্রতি তৃতীয় মেয়াদেও নির্বাচিত হয়েছেন তিনি। শৈশব এবং কৈশোর বাংলাদেশেই কাটিয়েছেন তিনি। মুক্তিযোদ্ধা ও সরকারি কর্মকর্তা বাবার সন্তান শেখ মুজাহেদুর রহমান বাংলাদেশে মাধ্যমিক শিক্ষা সম্পন্নের পর যুক্তরাষ্ট্রে অভিবাসী হন। তিনি বিশ্বাস করেন পরিশ্রম ও অধ্যবসায় যখন এক বিন্দুতে মেলানো যায় তখন সাফল্য ধরা দেবেই। সময় পেলেই জন্মভূমির টানে দেশে আসেন তিনি।

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর