২২ মার্চ, ২০২৩ ১১:৫৯

পোল্যান্ডে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন

অনলাইন ডেস্ক

পোল্যান্ডে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন

পোল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। দিনটি পালন উপলক্ষে পোল্যান্ড আওয়ামী লীগের পক্ষ থেকে পোল্যান্ডের রাজধানী ওয়ারশোতে নানাবিধ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পোল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত সুলতানা লায়লা হোসেন। বিশেষ অতিথি ছিলেন ফিনল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম, ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, সুইডেন আওয়ামী লীগের সহ সভাপতি মনজুরুল হাসান। পোল্যান্ডের বিভিন্ন প্রান্ত থেকে বিপুল সংখ্যক মুজিব আদর্শের নেতাকর্মীর উপস্থিতি ছিল। আওয়ামী লীগ নেতা শেখ এরশাদুর রহমানের সভাপতিত্বে ও  সাবেক ছাত্রনেতা মুহাম্মদ মনিরুজ্জামানের পরিচালনায় বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা শরীফ আহমেদ, সিদ্দীকুর রহমান, শেখ তানভীর হোসাইন নান্নু, হামিদুল ইসলাম চোধুরী মুরাদ, গোলাম বায়েজিদ রবিন এবং নয়ন আহমেদ। 

এছাড়া পোল্যান্ডে আওয়ামী পরিবারের শিশুদের অংশগ্রহণে 'তোমার চোখে বাংলাদেশ' এই শ্লোগানের উপর চিত্রাঙ্কন প্রতিযোগীতার আয়োজন করা হয়। শেষে বাংলাদেশি শিল্পীদের অংশগ্রহণে বাংলা নাচ ও গানে মেতে উঠেন সবাই। অনুষ্ঠানের শেষে আমন্ত্রিত অতিথিদের মাঝে এবং চিত্রাঙ্কন প্রতিযোগীতায় অংশগ্রহণকারীদের মাঝে উপহার সামগ্রী তুলে দেয়া হয়। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর