২৪ মার্চ, ২০২৩ ০৯:১১

শ্রী শ্রী ঠাকুর অনুকূল চন্দ্রের ১৩৫তম আবির্ভাব দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক

শ্রী শ্রী ঠাকুর অনুকূল চন্দ্রের ১৩৫তম আবির্ভাব দিবস পালিত

আলোচনা, ভক্তি সঙ্গীত, পূজা-অর্চনা আর প্রসাদ বিতরণের মধ্যদিয়ে শ্রী শ্রী ঠাকুর অনুকূল চন্দ্রের ১৩৫তম আবির্ভাব দিবস উদযাপিত হলো ১৮ মার্চ শনিবার। 

শ্রী শ্রী ঠাকুর অনুকূল চন্দ্র সৎসংঘ, ইউএসএ’র এ সমাবেশ হয় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটস সংলগ্ন ‘ওঁম শক্তি মন্দিরে’। বিপুলসংখ্যক ধর্মপাণ প্রবাসী এতে অংশ নেন। ঠাকুর অনুকূল চন্দ্রের জীবন ধারণ করে সুখ ও শান্তিময় একটি সমাজ বিনির্মাণের তাগিদ দিয়ে বক্তব্য দেন রাত্রি সাহা। মানবতার কল্যাণে নিজেদের উৎসর্গ করার আহ্বানে সঙ্গীত পরিবেশন করেন প্রবাসের জনপ্রিয় কণ্ঠশিল্পী কৃষ্ণাতিথি। 

হোস্ট সংগঠনের শিল্পীরাও সমবেত কণ্ঠে দিবসের আবহ আলোকে ভক্তিগীতি, নাম সংকীর্তন এবং দেশাত্মবোধক সঙ্গীত পরিবেশন করেন। অপরাহ্ন ৩টা থেকে শ্রী শ্রী ঠাকুর পূজা, পুষ্পাঞ্জলি ও আবির প্রদান করা হয়। প্রবাস প্রজন্মের অংশগ্রহণ ছিল লক্ষণীয়। মাতৃ সম্মেলনেও ব্যাপক সমাগম ঘটেছিল। শুরু থেকে শেষ পর্যন্ত সকলের মধ্যেই প্রসাদ বিতরণ করা হয়েছে। 

সমগ্র অনুষ্ঠানের তত্ত্বাবধানে ছিলেন সৎসংঘ ইউএসএর সভাপতি সুধন্য চন্দ্র সেন, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সুভাষ তালুকদার, ভাইস প্রেসিডেন্ট সুরেশ রায়, সেক্রেটারি বিজয় কৃষ্ণ ভৌমিক, এ্যাসিস্টেন্ট সেক্রেটারি উত্তম চৌধুরী, অর্থ সচিব-দিবাকর রায়, সহকারি অর্থ সচিব-রাজিব আচার্য, ফাইন্যান্স সেক্রেটারি শুভাশিষ দত্ত, সাংগঠনিক সম্পাদক-দেবাশীষ ধর, সহ-সাংগঠনিক সম্পাদক-সুভাষ দত্ত, মেম্বার-সেক্রেটারি অজিত ভৌমিক, প্রচার সম্পাদক-প্রিয়া দেবনাথ, মহিলা সম্পাদিকা-হাসি রানি চাকি, সহ-মহিলা সম্পাদিকা প্রেমা রায়, সাংস্কৃতিক সম্পাদক-অনামিকা মজুমদার। সার্বিক সমন্বয়ে ছিলেন অজিত ভৌমিক। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর