শিরোনাম
১৯ জানুয়ারি, ২০২৪ ১০:৩৯

টরন্টোতে 'কুড়া পক্ষীর শূন্যে উড়া' চলচ্চিত্র প্রদর্শনী

কানাডা প্রতিনিধি:

টরন্টোতে 'কুড়া পক্ষীর শূন্যে উড়া' চলচ্চিত্র প্রদর্শনী

টরন্টো ফিল্ম ফোরামের আয়োজনে টরন্টোর ৩০০০ ড্যানফোর্থ এভিনিউর ‘মাল্টিকালচারাল ফিল্ম স্ক্রীনিং সেন্টারে' শুক্রবার সন্ধ্যায় চলচ্চিত্র নির্মাতা মুহাম্মদ কাইউম পরিচালিত ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ চলচ্চিত্রটি প্রদর্শিত হতে যাচ্ছে। চলচ্চিত্রটি ২০২৩ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে শ্রেষ্ঠ পূর্ণদৈর্ঘ্য কাহিনী চলচ্চিত্র হিসেবে পুরস্কৃত হয়। 

উল্লেখ্য, মুহাম্মদ কাইউমের প্রথম চলচ্চিত্র ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ ২০২২ সালে ২৮তম কলকাতা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টভ্যাল’ এ সেরা চলচ্চিত্রের পুরস্কার ‘গোল্ডেন রয়েল বেঙ্গল টাইগার’ এ সম্মানীত হয়। ‘ইন্টারন্যাশনাল কম্পিটিশন : ইনোভেশন ইন মুভিং ইমেজ’ ক্যাটাগরিতে সম্মানিত এ চলচ্চিত্রটি ইতোমধ্যে দেশ-বিদেশের চলচ্চিত্রপ্রেমী ও সমালোচকদের দৃষ্টি আকর্ষণ করেছে। মুহাম্মদ কাইউম তার চলচ্চিত্রে বাংলাদেশের হাওড় অঞ্চলের নিম্নবর্গীয় মানুষের জীবন উপস্থাপিত করেছেন। 

মুহাম্মদ কাইউমের চিত্রনাট্য ও পরিচালনায় নির্মিত ১ ঘণ্টা ৫৭ মিনিটের চলচ্চিত্রটির চিত্রগ্রহণে কাজ করেছেন মাজহারুল রাজু এবং সম্পাদনায় অর্ঘ্যকমল মিত্র। সুকান্ত মজুমদার ও সাত্যকী ব্যানার্জীর সঙ্গীতে চলচ্চিত্রটির মূল চরিত্রে অভিনয় করেছেন জয়িতা মহালনবিশ ও উজ্জ্বল কবির হিমু।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর