১৯ ফেব্রুয়ারি, ২০২৪ ১৫:৩৫

তুরস্কের ডব্লিউইসি ও বাংলাদেশের আইইবিএ’র সমঝোতা স্মারক সই

অনলাইন ডেস্ক

তুরস্কের ডব্লিউইসি ও বাংলাদেশের আইইবিএ’র সমঝোতা স্মারক সই

বাংলাদেশের ইথনোস্পোর্টস খেলার প্রচার ও প্রসারে ওয়ার্ল্ড  ইথনোস্পোর্ট কনফেডারেশন (ডব্লিউইসি) এবং ইন্টারন্যাশনাল ইথনোস্পোর্ট বাংলাদেশ এসোসিয়েশনের (আইইবিএ) মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। রবিবার তুরস্কের আনতালিয়াতে অনুষ্ঠিত ৬ষ্ঠ আন্তর্জাতিক ইথনোস্পোর্ট ফোরামে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

গেল ১৬ থেকে ১৮ ফেব্রুয়ারি  তুরস্কের আনতালিয়াতে অনুষ্ঠিত ষষ্ঠ আন্তর্জাতিক ইথনোস্পোর্ট ফোরামে ওয়ার্ল্ড ইথনোস্পোর্ট কনফেডারেশন-এর সভাপতি ও তুরস্কের তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ানের ছেলে নেকমেত্তিন বিলাল এরদোগান এবং তুরস্কের যুব ও ক্রীড়া মন্ত্রী ওসমান আস্কিন বাক-এর আমন্ত্রণে বাংলাদেশের প্রতিনিধি হিসাবে অংশগ্রহণ করেন ইন্টারন্যাশনাল ইথনোস্পোর্ট বাংলাদেশ এসোসিয়েশনের  প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক আল মামুন। সেখানেই এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

এ সময় তুরস্কের যুব ও ক্রীড়া মন্ত্রী ওসমান আস্কিন বাক, আজারবাইজানের যুব ও ক্রীড়া মন্ত্রী ফরিদ গাইবোভ, রাশিয়ার ক্রীড়া মন্ত্রী ওলেগ মাতিসিন, উজবেকিস্তানের ক্রীড়া মন্ত্রী আদখাম ইকরামভ, কিরগিজস্তানের সংস্কৃতি, তথ্য, ক্রীড়া ও যুব নীতি মন্ত্রী মাকসুতভ আলটিনবেক আসকারোভিচ, নামিবিয়ার ক্রীড়া, যুব ও জাতীয় পরিষেবা মন্ত্রী অ্যাগনেস বাসিলা তজংগারেরো-সহ  ১০ জন মন্ত্রী ও ৫০ টি দেশের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

রাশিয়ার ক্রীড়া মন্ত্রী ওলেগ মাতিসিন পরবর্তী সপ্তম ইথনোস্পোর্ট ফোরাম রাশিয়ায় আয়োজনের প্রস্তাব রাখলে ওয়ার্ল্ড ইথনোস্পোর্ট কনফেডারেশন-এর সভাপতি নেকমেত্তিন বিলাল এরদোগান পরবর্তী সপ্তম ইথনোস্পোর্ট ফোরাম রাশিয়ায় আয়োজনে সম্মতি প্রদান করেন এবং উপস্থিত সকলকে সপ্তম ইথনোস্পোর্ট ফোরামের জন্য আমন্ত্রণ জানান।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর