২৭ মে, ২০২৪ ১২:৩৯

সিডনিতে চট্টগ্রাম ক্লাব অস্ট্রেলিয়ার আয়োজনে ঐতিহ্যবাহী মেজবান

নাইম আবদুল্লাহ, সিডনি

সিডনিতে চট্টগ্রাম ক্লাব অস্ট্রেলিয়ার আয়োজনে ঐতিহ্যবাহী মেজবান

চট্টগ্রাম ক্লাব অস্ট্রেলিয়া (সিসিএ) আয়োজন করে ঐতিহ্যবাহী মেজবান। সিডনির মিন্টোতে গত ২৬ মে (রবিবার) বিকাল ৫ টায় শুরু হয়ে মেজবান চলে মধ্যরাত পর্যন্ত। মেজবানএর বিশেষ আকর্ষণ ছিল চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানি গরুর গোস্ত, নলা, ছোলা ডাল, ভেড়ার গোস্ত, মুরগি এবং সাদা ভাত। অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশিদের পাশাপাশি প্রায় পাঁচ হাজারের বেশি লোকের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করে এই আয়োজনে।

সিসিএ মেজবানএ জন্য বিনামূল্যে প্রবেশ পত্র বিতরণ করা হয়। তবে অনুষ্ঠানের শৃঙ্খলার জন্য অনলাইনএ রেজিস্ট্রেশন বাধ্যতামূলক ছিল। পবিত্র কোরান থেকে তেলওয়াত দিয়ে অনুষ্ঠান শুরু হয়। তারপর সমবেত কণ্ঠে বাংলাদেশ এবং অস্ট্রেলিয়াএর জাতীয় সংগীত পরিবেশন করা হয়। 

সিসিএ সেক্রেটারি সাদীয়া হকের প্রাণবন্ত সঞ্চালনায় এবং স্থানীয় বাংলাদেশি শিল্পীদের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান ছিল উপভোগ্য। সিসিএ সভাপতি ড. শেখ সালাউদ্দিন তার স্বাগত বক্তব্যে সকলকে অভিনন্দন জানান। তিনি অনুষ্ঠানে আগত বিশেষ অথিতীদের পরিচয় করিয়ে দেন এবং সিসিএ বিভিন্ন জনসেবামূলক কর্মকাণ্ড তুলে ধরেন। সিসিএ মেম্বারদের পক্ষে সৈয়দ আকরাম উল্লাহ অর্থনৈতিক বিবরণী উপস্থাপন করেন এবং মেইন স্পনসরদের পরিচয় করিয়ে দেন। 

রেইন এন্ড হর্ন ইংলেবার্ন এবং এক্সপার্ট ফিনান্স এন্ড একাউন্টিং ছাড়া অন্যান্য স্পনসরদের মধ্যে নিরালা হোল্ডিংস, ফার্ম ফিনানজ, ইনভেস ট্যাক্স, গুজমান ইঁ গোমেজ, ই এস ওয়াই গ্লোবাল, চিলি বেসিল থাই রেস্টুরেন্ট, মেজবানি রেস্টুরেন্ট এন্ড কেটারিং এবং সৈয়দ ব্রাদার্স সুপার শপ ছিল অন্যতম। ফয়েজ মোহাম্মদের সম্পাদনায় মেজবান উপলক্ষ্যে এক আকর্ষণীয় ম্যাগাজিন প্রকাশ করা হয়। 

অস্ট্রেলিয়া প্রবাসীদের পাশাপাশি নতুন প্রজন্মের শিশু কিশোরদের লেখা গল্প, কবিতা এবং চিত্রাঙ্কন প্রকাশিত করা হয়। সিডনি প্রবাসী স্বপ্ন ব্যান্ডসহ স্থানীয় শিল্পীরা গান ও নাচ পরিবেশন করেন। সিডনিতে একসাথে এতো লোকের খাবার রান্না করার মতো কাজ সম্পন্ন করেন মেজবানি রেস্টুরেন্টের স্বত্বাধিকারী এবং মেইন শেফ মাসুম রানা এবং তার দল। 

আয়োজকরা জানান, তারা প্রথমে তিন হাজার অতিথির জন্য মেজবানির আয়োজন করলেও পরবর্তীতে সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে পাঁচ হাজারেরও বেশি অতিথির আপ্যায়ন করতে সমর্থ হন। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর