সোমবার, ২৪ আগস্ট, ২০১৫ ০০:০০ টা

তেলের বহুমুখী ব্যবহার

তেলের বহুমুখী ব্যবহার

একটা সময় গোঁফে তেল ব্যবহার করা হতো গাছের কাঁঠাল ভেঙে খাওয়ার জন্য অথবা নাকে তেল দেওয়া হতো আরামসে ঘুমানোর জন্য। বানরের বাঁশ বেয়ে উপরে উঠানো ঠেকানোর জন্যও করা হতো তেলের ব্যবহার। কিন্তু সময় পাল্টেছে। এখন তৈলাক্ত কথা ব্যবহার করা হয় নিজে উপরে উঠতে। তেলের বহুমুখী ব্যবহার জানাচ্ছেন- রবিউল ইসলাম সুমন

* রান্না-বান্নায় ঘরোয়া ধর্মঘট ঠেকাতে হলে আপনার স্ত্রীকে মিষ্টি কথায় ভুলিয়ে রাখার বিকল্প নেই। তাই তৈলাক্ত কথা প্রদান অবশ্যক হতে পারে।

* স্বামীর কাছ থেকে দামি শাড়ি কিংবা গহনা পেতে হলে শুরুতেই তাকে তৈলাক্ত কথা দিয়ে খুশি করতে হবে।

* আপনার প্রেমিক-প্রেমিকার কাছ থেকে প্রতিদিনই নিত্যনতুন গিফট পেতে চান? তাহলে তাকে নিয়মিত তৈলাক্ত কথা দিয়ে দেখুন কি হয়।

* শুধু খেটেই যাচ্ছেন। চাকরিতে সুবিধা করতে পারছেন না। তাহলে ঠিকভাবে কাজ করার পাশাপাশি বাড়তি হিসেবে যোগ করুন তৈলাক্ত কথাবার্তা। দেখেন না, বাড়তি পুষ্টির জন্য বাড়তি এনার্জি ড্রিংক লাগে।

* কাস্টমারদের কাছ থেকে পণ্যের বেশি দাম পেতে চাইলে অবশ্যই কাস্টমারের সঙ্গে সুমিষ্ট কথা চালিয়ে যেতে হবে। তৈলাক্ত কথায় যত পটু হবেন ব্যবসায় তত সুবিধা করতে পারবেন।

* ক্লাসের সবচেয়ে ভালো ছাত্রটিকে ভালোমতো তৈলাক্ত কথায় ডুবিয়ে দিন। তাহলে আপনাকে ভালো নোট করার পেছনে আর সময় ব্যয় না করলেও চলবে।

* এলাকার খুচরা পাতি নেতা থেকে রাতারাতি বড় হতে চাইলে আপনার লোকদের তেল দিয়ে চলার অভ্যাস করতে হবে।

* বাসের কন্ডাক্টরকে তৈলাক্ত কথায় ভাসাতে পারলে বাস ভাড়া হাফ এমনকি মাফও হয়ে যেতে পারে।

 

সর্বশেষ খবর