Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : সোমবার, ৩ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ২ ডিসেম্বর, ২০১৮ ২৩:২০

বসুন্ধরা কিংসের উড়ন্ত সূচনা

ক্রীড়া প্রতিবেদক

বসুন্ধরা কিংসের উড়ন্ত সূচনা

ফেডারেশন কাপেও একই গ্রুপে খেলেছে বসুন্ধরা কিংস এবং শেখ জামাল ধানমন্ডি ক্লাব। মৌসুমের প্রথম টুর্নামেন্টে ১-১ গোলে ড্র করেছিল দুই দল। তবে স্বাধীনতা কাপে আর বসুন্ধরা কিংসের সঙ্গে পারল না ধানমন্ডি পাড়ার ক্লাবটি। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ডি গ্রুপের খেলায় বসুন্ধরা কিংস ২-০ গোলে হারিয়ে শুভসূচনা করেছে স্বাধীনতা কাপে। জয় পেয়েছে ঢাকা আবাহনী লিমিটেডও। ফেডারেশন কাপের চ্যাম্পিয়নরা ২-১ গোলে হারিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে। ফেডারেশন কাপের ফাইনালে পৌঁছে নিজেদের শক্তিমত্তার জানান দিয়েছিল প্রিমিয়ার লিগের নবাগত দল বসুন্ধরা কিংস। মৌসুম শুরুর আগেই তাদের নিয়ে যে জোর আলোচনা চলছিল, তার যথার্থতা প্রমাণ করেছে ইতিমধ্যেই। এবার স্বাধীনতা কাপেও তা ধরে রাখল। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমেই কলিনড্রেস-বখতিয়াররা নিজেদের মেলে ধরলেন। ম্যাচের ১৮তম মিনিটেই বিশ্বকাপ খেলা কোস্টারিকার ফুটবলার ড্যানিয়েল কলিনড্রেসের কর্নার কিক থেকে হেডে গোল করে বসুন্ধরা কিংসকে এগিয়ে দেন নাসির উদ্দিন। এরপর শেখ জামাল সমতায় ফেরার সুযোগ পেয়েছিল। তবে সলোমন কিং লক্ষ্যভেদ করতে ব্যর্থ হন। এই ফাঁকে ম্যাচের ৩৮তম মিনিটে আরও এক গোল করে বসুন্ধরা কিংসের জয় অনেকটাই নিশ্চিত করে দেন কিরগিজস্তানের ফুটবলার বখতিয়ার। কলিনড্রেসের ছোট পাসে বল পেয়ে প্লেসিং শটে গোলটা করেন কিরগিজ মিডফিল্ডার।

প্রথমার্ধেই ২-০ ব্যবধানে এগিয়ে যাওয়ার পার আর পেছন ফিরে তাকাতে হয়নি বসুন্ধরা কিংসকে। দ্বিতীয়ার্ধে আক্রমণের পর আক্রমণ করে প্রতিপক্ষের ডিফেন্স লাইনে চাপ বাড়ালেও আর কোনো গোল করতে পারেননি কলিনড্রেস-বখতিয়াররা। তবে স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোনের শিষ্যরা কাঙ্ক্ষিত জয় নিয়েই মাঠ ছাড়ে। পরের ম্যাচে শেখ রাসেলের বিপক্ষে জিতলেই গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে কোয়ার্টার ফাইনাল খেলতে পারবে বসুন্ধরা গ্রুপের এই দল।

এদিকে ঢাকা আবাহনী লিমিটেড ২-১ গোলে হারিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে। সি গ্রুপের প্রথম খেলায় মুখোমুখি হয়েছিল আবাহনী লিমিটেড ও মুক্তিযোদ্ধা সংসদ। প্রথম ম্যাচ জিতলেই কোয়ার্টার ফাইনাল খেলা অনেকটা নিশ্চিত হয়ে যাবে, এমন সমীকরণ নিয়ে খেলতে নেমে পুরনো স্মৃতিই ফিরে আনল ঢাকা আবাহনী লিমিটেড। ফেডারেশন কাপে ১-০ গোলে মুক্তিযোদ্ধা সংসদকে হারিয়েছিল ঢাকা আবাহনী। তারই ধারাবাহিকতা ধরে রাখল তারা। গতকাল প্রথমার্ধে কোনো পক্ষই গোল করতে পারেনি। তবে দ্বিতীয়ার্ধেই ৭৬ ও ৭৮তম মিনিটে দুটি গোল করে আবাহনী লিমিটেডের জয় নিশ্চিত করেন ফয়সাল। মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে ইউসুকে একটি গোল করলেও পরাজয় এড়াতে পারেননি তারা। এই জয়ে আবাহনীর কোয়ার্টার ফাইনাল অনেকটাই নিশ্চিত হয়ে গেল। পরের ম্যাচে ব্রাদার্স মুক্তিযোদ্ধাকে হারিয়ে দিলে আবাহনীকে আর দ্বিতীয় ম্যাচের জন্য অপেক্ষায় থাকতে হবে না।


আপনার মন্তব্য