শিরোনাম
প্রকাশ : রবিবার, ২ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১ ফেব্রুয়ারি, ২০২০ ২৩:৪৩

মুস্তাফিজকে ছাড়াই টেস্ট দল ঘোষণা

ফিরেছেন রুবেল সৌম্য শান্ত

ক্রীড়া প্রতিবেদক

মুস্তাফিজকে ছাড়াই টেস্ট দল ঘোষণা

মুস্তাফিজুর রহমানকে বাদ দিয়েই রাওয়ালপিন্ডি টেস্টের জন্য ১৪ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। ফিরেছেন পেসার রুবেল হোসেন, ওপেনার সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত। প্রত্যাশিতভাবে দলে ফিরেছেন ড্যাসিং ওপেনার তামিম ইকবালও। নিরাপত্তার কারণে পাকিস্তান সফর থেকে নিজেকে সরিয়ে নেওয়া মুশফিকুর যে থাকবেন তা অনুমতিই ছিল।

সবশেষ দলে থাকা দুই ওপেনার সাদমান ইসলাম ও ইমরুল কায়েস নেই ইনজুরির কারণে। দলে নেই স্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ও মোসাদ্দেক হোসেন সৈকতও। সব মিলে শেষ টেস্টের দল থেকে ঘোষিত দলে নেই ছয় ক্রিকেটার।

সৌম্য সরকার আফিগানিস্তান টেস্টে খেলেছিলেন সব শেষ। কিন্তু ভালো করতে না পারায় ভারত সিরিজে বাদ পড়েছিলেন। শান্ত ২০১৮ সালে জিম্বাবুয়ের বিরুদ্ধে সিরিজে সব শেষ খেলেছিলেন। তামিম আফগানিস্তানের বিরুদ্ধে টেস্টে স্বেচ্ছায় বিশ্রাম নিয়েছিলেন। আর ভারত সফরে খেলতে পারেননি তার স্ত্রী সন্তান সম্ভবা থাকায়। তবে পাকিস্তান সফরের টেস্ট দলে ফেরার দিনই বিসিএলে ২২২ রানের হার না মানা এক ইনিংস খেলেছেন। গতকাল সেঞ্চুরি করে নিজের সামর্থ্যরে জানান দিয়েছেন অধিনায়ক মুমিনুল হকও।

বাংলাদেশ দল পাকিস্তান সফরের দ্বিতীয় দফায় মাত্র একটি টেস্ট খেলার জন্য রাওয়ালপিি র উদ্দেশে রওনা দেবে আগামী পরশু (৪ ফেব্রুয়ারি)। এরপর তৃতীয় দফায় এপ্রিলে বাংলাদেশ একটি ওয়ানডে ও একটি টেস্ট খেলবে।

কলকাতায় অনুষ্ঠিত দিবা-রাত্রির টেস্টে বাংলাদেশ দল বাজেভাবে হেরে যায় ভারতের কাছে। ওই ম্যাচে ব্যাটসম্যান হিসেবেও ব্যর্থ ছিলেন মুমিনুল হক। তাই পাকিস্তান সফরের দলে তিনি দলে সুযোগ পাবেন কিনা তা নিয়েই সংশয় ছিল। কিন্তু শেষ পর্যন্ত মুমিনুলের ওপরই ভরসা রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

প্রথম টেস্টের বাংলাদেশ দল

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিথুন, লিটন কুমার, তাইজুল ইসলাম, নাঈম হাসান, ইবাদত হোসেন, আবু জায়েদ চৌধুরী রাহী, আল-আমিন হোসেন, রুবেল হোসেন, সৌম্য সরকার।

 


আপনার মন্তব্য