শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২১ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২০ ফেব্রুয়ারি, ২০২০ ২৩:৪২

আজ মেয়েদের বিশ্বকাপ শুরু

প্রস্তুতি ম্যাচে পাকিস্তানকে হারিয়ে আত্মবিশ্বাসী বাংলাদেশের মেয়েরা

ক্রীড়া প্রতিবেদক

প্রস্তুতি ম্যাচে পাকিস্তানকে হারিয়ে আত্মবিশ্বাসী বাংলাদেশের মেয়েরা

‘ভালো খেলার’ লক্ষ্য নিয়ে অস্ট্রেলিয়ায় গেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। টি-২০ বিশ্বকাপে তাদের আহামরি কোনো ইচ্ছা নেই। গ্রুপে সব বড় বড় দল। এশিয়ার দুই প্রতিপক্ষ ভারত ও শ্রীলঙ্কা ছাড়াও রয়েছে নারী ক্রিকেটের সুপার পাওয়ার দুই দল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। শ্রীলঙ্কাকে ‘পাখির চোখ’ করে রেখেছিলেন সালমারা। কিন্তু সেই শ্রীলঙ্কার মেয়েরাও আগের দিন প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের মতো শক্তিশালী দলকে হারিয়ে বুঝিয়ে দিয়েছেন তাদেরকে হারানোটা মোটেও সহজ নয়। তবে গতকাল পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশের মেয়েরাও তাদের সামর্থ্যরে জানান দিয়েছেন। ৫ রানের দারুণ এক জয়। বিশ্বকাপের প্রস্তুতিটা ভালোই হলো নারী ক্রিকেটারদের। ৪ উইকেট নিয়ে প্রধান ভূমিকা রেখেছেন জাহানারা আলম। ৪ ওভারে মাত্র ৮ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন নিগার সুলতানা। পাকিস্তানের মেয়েদের ১০৬ রানে অলআউট করে দেন সালমারা।

এর আগে প্রথমে ব্যাটিং নিয়ে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১১ রান করে বাংলাদেশ। ৪৩ রান করেন মুর্শিদা খাতুন। ফারজানা হকের ব্যাট থেকে আসে ২১ রান।

এই জয়ে বিশ্বকাপের আগে সালমাদের আত্মবিশ্বাসের পালে যেন লাগল বাড়তি হাওয়া। বিশ্বকাপ মাঠে গড়াচ্ছে আজ। উদ্বোধনী দিনে মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া ও ভারত। বাংলাদেশের প্রথম ম্যাচ ২৪ ফেব্রুয়ারি ভারতের বিরুদ্ধে।


আপনার মন্তব্য