শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ৮ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৭ জানুয়ারি, ২০২১ ২৩:৪২

জাতীয় দলের অনুশীলনে ফিরলেন সাকিব

গতকাল টেস্ট ও ওয়ানডে স্কোয়াডের ক্রিকেটাররা কভিড পরীক্ষা করিয়েছেন। এর মধ্যেই ব্যক্তিগতভাবে অনুশীলন করছেন মুশফিক, মাহমুদুল্লাহ, মুস্তাফিজরা। গতকাল তাদের সঙ্গী হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান

ক্রীড়া প্রতিবেদক

জাতীয় দলের অনুশীলনে ফিরলেন সাকিব
অনুশীলনে ফিরলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যাচ দিয়েই তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন। গতকাল মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম থেকে তোলা ছবি

সকালে ঢাকায় পা রেখেছেন মুশফিক, সাকিব, তামিম, মুমিনুলদের নতুন ব্যাটিং কোচ জন লুইস। ঢাকায় এলেও সরকারি সিদ্ধান্তের জন্য দুই সপ্তাহের আগে মাঠে নামতে পারবেন না নতুন ব্যাটিং কোচ। বাংলাদেশ সরকার স্পষ্ট জানিয়েছে, ব্রিটিশ নাগরিকদের বাধ্যতামূলকভাবে দুই সপ্তাহ বা ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। সেই নিয়ম অনুসরণ করলে ২১ জানুয়ারির আগে মাঠে নামার কোনো সুযোগ নেই লুইসের। অবশ্য বিসিবি সরকারের কাছে অনুরোধ করেছে, যেন লুইসের বিষয়ে শক্ত অবস্থান থেকে সরে আসে। ঢাকায় আজ আসার কথা হেড কোচ রাসেল ডোমিঙ্গো, পেস বোলিং কোচ ওটিস গিবসন ও ফিল্ডিং কোচ রায়ান কুকদের। এদের সবাইকে কভিড পরীক্ষা দিয়ে নেগেটিভ হওয়ার পর অনুশীলনে যোগ দিতে হবে। গতকাল টেস্ট ও ওয়ানডে স্কোয়াডের ক্রিকেটাররা কভিড পরীক্ষা করিয়েছেন। এর মধ্যেই ব্যক্তিগতভাবে অনুশীলন করছেন মুশফিক, মাহমুদুল্লাহ, মুস্তাফিজরা। গতকাল তাদের সঙ্গী হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি ঢাকায় আসার চার দিনের মাথায় অনুশীলনে নেমেছেন।

দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে রবিবার, ১০ জানুয়ারি ঢাকায় আসছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। ক্যারিবীয়রা করোনাকালীন আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে মে মাসে। ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। যদিও অক্টোবরে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ দিয়ে ফেরার কথা ছিল টাইগারদের। সূচিও চূড়ান্ত হয়েছিল। কিন্তু কোয়ারেন্টাইন ইস্যু নিয়ে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের শক্ত অবস্থান মেনে নিতে পারেনি বিসিবি। তাই শেষ মুহূর্তে স্থগিত করে সিরিজ। আন্তর্জাতিক ক্রিকেট না ফিরলেও দেশের ক্রিকেট ফিরেছে মাঠে। তিন দলের বিসিবি প্রেসিডেন্ট কাপ ও পাঁচ বঙ্গবন্ধু টি-২০ কাপ দিয়ে ক্রিকেটে ফিরেছেন ক্রিকেটাররা।

এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে সাকিবও ফিরেছেন ক্রিকেটে। খেলেছেন বঙ্গবন্ধু কাপ। অবশ্য অসুস্থ শ্বশুরকে দেখতে মার্কিন যুক্তরাষ্ট্র চলে যাওয়ায় খেলতে পারেননি ফাইনালসহ দুটি ম্যাচ।

এর আগে অক্টোবরে আন্তর্জাতিক ক্রিকেটে খেলার জন্য প্রতিষ্ঠানিক প্রতিষ্ঠান বিকেএসপিতে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং অনুশীলন করেন দুই ক্রিকেট গুরু নাজমুল আবেদীন ফাহিম ও মোহাম্মদ সালাউদ্দিনের কাছে। শ্রীলঙ্কা সিরিজ স্থগিত হওয়ায় দুই সপ্তাহ অনুশীলন করে ফিরে যান পরিবারের কাছে। বঙ্গবন্ধু টি-২০ কাপে খুলনার হয়ে খেলে ১১০ রানের পাশাপাশি ৬ উইকেট নিয়েছিলেন সাকিব। এখন প্রস্তুতি নিচ্ছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজেকে প্রমাণের। 


আপনার মন্তব্য