সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

আগ্রহ সর্বোচ্চ গোলদাতা ঘিরেই

ক্রীড়া প্রতিবেদক

দ্বিতীয় লেগে আগামীকাল বসুন্ধরা কিংস লড়বে সাইফ স্পোর্টিংয়ে বিপক্ষে। ১৭ সেপ্টেম্বর শেখ রাসেল ক্রীড়া চক্র ও ২০ সেপ্টেম্বর ঢাকা আবাহনীর বিপক্ষে খেলা। তিনটি ম্যাচকেই আনুষ্ঠানিকতা বলা যায়। বসুন্ধরা কিংস ২০তম ম্যাচে শেখ জামাল ধানমন্ডিকে হারিয়ে শিরোপা নিশ্চিত করে। ২১ ম্যাচে  তাদের সংগ্রহ ৫৮। এই পয়েন্ট কেউ আর স্পর্শ করতে পারবে না।

শিরোপা বা রানার্স আপের জন্য না হলেও বাকি তিন ম্যাচের ওপর নির্ভর করছে এবার লিগে কে হবেন সর্বোচ্চ  গোলদাতা। কিংসের ব্রাজিলিয়ান ফুটবলার রবসন রবিনহো যেভাবে গোলের নেশায় মেতে উঠেছিলেন তাতে মনে হচ্ছিল ১৯৮২ সালে গড়া সালাম মুর্শেদীর ২৭ গোলের রেকর্ড ভাঙতে পারেন। এখন তা অসম্ভবই বলা যায়। কেননা তিন ম্যাচে তাকে ৯ গোল করতে হবে। রবসন এখন একা নন। শেখ জামালের ওমর জোবে ১৯ গোল করে যুগ্মভাবে সর্বোচ্চ গোলদাতার আসনে বসে আছেন।

এখানে রবসনের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা হতে পারে সাইফের জন ওকোলি ও ঢাকার আবাহনীর বেলফোর্টের। ওকোলি ১৮ ও বেলফোর্টের গোল সংখ্যা ১৭। এদের একটি করে ম্যাচ বাকি বলেই রবসনই হতে পারেন এককভাবে সর্বোচ্চ গোলদাতা। বাকি তিন ম্যাচের আকর্ষণ এখন সর্বোচ্চ গোলদাতা ঘিরে। তবে পারফরম্যান্সের বিচারে রবসন যে লিগের সেরা খেলোয়াড় এ নিয়ে সংশয় নেই।

সর্বশেষ খবর