শনিবার, ২৫ জুন, ২০২২ ০০:০০ টা

কিউইরাই যেন বদলে দিল ইংল্যান্ডকে!

ক্রীড়া ডেস্ক

অধিনায়ক নিউজিল্যান্ডের বংশোদ্ভূত তারকা বেন স্টোকস। কোচের দায়িত্বে রয়েছেন নিউজিল্যান্ডের কিংবদন্তি তারকা ব্রেন্ডন ম্যাককালাম। আবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজেই ফর্মে ফিরল ইংলিশরা। সব মিলে কিউইরাই যেন বদলে দিল ইংল্যান্ডকে।

অ্যাশেজ সিরিজে ভরাডুবি। একের পর সিরিজ হার। আত্মবিশ্বাস যেন তলানিতে চলে গিয়েছিল ইংল্যান্ডের। কিন্তু অধিনায়ক হিসেবে বেন স্টোকস এবং নতুন কোচ ম্যাককালাম দায়িত্ব নেওয়ার পর পাল্টে গেছে দৃশ্যপট। ইংল্যান্ড এখন আবার বিধ্বংসী এক দলে পরিণত হয়েছে।

নতুন অধিনায়ক স্টোকসের প্রশংসায় নতুন কোচ। ম্যাককালাম বলেন, ‘স্টোকস তার ক্যারিয়ারে এখন যেখানে আছে, অধিনায়ক হিসেবে তার আকাক্সক্ষা ও দলকে সে যেখানে দেখতে চায়, আমার মনে হয় সবকিছু খুব সুন্দরভাবে তার ব্যক্তিত্বের সঙ্গে মানিয়ে গেছে। আমার সঙ্গেও মিলেছে।’

মন মানসিকতায় অধিনায়ক ও কোচ দুজনই আক্রমণাত্মক স্বভাবের। দুজনের মধ্যে দারুণ মিল। ম্যাককালাম বলেন, ‘দলের যেখানে উন্নতি প্রয়োজন সেটা আমরা দুজনেই মিলেই করতে পারব। দুজনই সে ব্যাপারে অনুপ্রাণিত। তবে আমাদের যেখানে দুর্বলতা আছে, তা অন্য সাপোর্ট স্টাফরা পূরণ করে দেবেন।’

ম্যাককালাম নিজেদের নিখুঁত দাবি না করে, তবে কোনো সমস্যায় পড়লে আলোচনার মাধ্যমে তা থেকে কাটিয়ে ওঠার ব্যাপারে দৃঢ়প্রতিজ্ঞ। দুজনে মিলেই ইংল্যান্ডকে অন্যরকম এক উচ্চতায় নিয়ে যেতে চান। যেটা অন্য কোনো কোচ কিংবা কোনো অধিনায়ক আগে পারেননি।

সর্বশেষ খবর