রবিবার, ১৩ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

বাটলারের স্বপ্ন পূরণের দিন

ফাইনাল আজ

ক্রীড়া প্রতিবেদক

বাটলারের স্বপ্ন পূরণের দিন

আইসিসি টি-২০ বিশ্বকাপের ফাইনালে আজ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড-পাকিস্তান। দুটি দলই এর আগে একবার করে টি-২০ বিশ্বকাপ জয় করেছে। পাকিস্তান ২০০৯ সালে। ইংল্যান্ড ২০১০ সালে। দুটি দলই তৃতীয়বারের মতো ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের বিশ্বকাপে ফাইনাল খেলতে নামবে। কাদের হাতে উঠবে শিরোপা? গতকাল ফাইনালপূর্ব সংবাদ সম্মেলনে ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার বললেন, শিরোপার লড়াই কখনো সহজ হয় না। কঠিন এক লড়াইয়ের জন্যই প্রস্তুতি নিয়েছে ইংলিশরা।

‘যে কোনো সময়ই বিশ্বকাপের ফাইনাল খেলার সুযোগ পাওয়া একটা বিরাট সম্মানের ব্যাপার। দলের সবাই ফাইনাল নিয়ে বেশ রোমাঞ্চিত। আগের ম্যাচের পারফরম্যান্স আমাদেরকে অনেক বেশি আত্মবিশ্বাসী করে তুলেছে। তবে কালকের (আজ) ম্যাচে এর কোনো অর্থই নেই। আমরা সম্পূর্ণ নতুন একটা ম্যাচ খেলবে নামব খুবই শক্তিশালী এক প্রতিপক্ষের সঙ্গে। আর সব সময়ই আপনি যখন কোনো ট্রফির জন্য লড়াই করবেন, তা সহজ হবে না মোটেও।’ ফাইনালের আগে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এভাবেই বললেন ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার। সেমিফাইনালে বাটলার (৮০) আর অ্যালেক্স হেলসের (৮৬) দুরন্ত ব্যাটিংয়ে ভারতকে উড়িয়ে দিয়ে ফাইনাল নিশ্চিত করেছে ইংলিশরা। তবে সেমিফাইনাল ম্যাচের কথা ভুলে কেবল ফাইনাল নিয়েই ভাবছে তারা।

সাম্প্রতিক সময়ে বেশ কয়েকটি টি-২০ ম্যাচে মুখোমুখি হয়েছে ইংল্যান্ড-পাকিস্তান। চলতি বছরেই খেলেছে ৭টি টি-২০। এর মধ্যে চারটিতে জিতেছে ইংল্যান্ড। তিনটিতে জিতেছে পাকিস্তান। একে অপরের কাছে প্রতিপক্ষ হিসেবে বেশ চেনা দুই দল।

সর্বশেষ খবর