শনিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা
অপ্রতিরোধ্য বসুন্ধরা

রুদ্ধশ্বাসে ছুটছে কিংস

ক্রীড়া প্রতিবেদক

রুদ্ধশ্বাসে ছুটছে কিংস

মিগেল ফিগেইরা গোলটা করেই ছুটে এলেন রবসন রবিনহোর কাছে। মাটিতে হাঁটু গেড়ে বসে রবসনের ডান পা তুলে নিলেন তিনি। সেই পা ঘিরে উৎসবে মেতে উঠল বসুন্ধরা কিংস। আবাহনীর জালে ম্যাচের ২৭ মিনিটে ফিগেইরার গোলটা মূলত রবিনহোর ডান পায়েরই তৈরি করে দেওয়া। ব্রাজিলিয়ান তারকা ফুটবলারকে ঘিরে উৎসব করে তারই স্বীকৃতি দিল সতীর্থরা।

গতকাল বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে আবাহনী লিমিটেডকে ২-১ গোলে হারিয়েছে বসুন্ধরা কিংস। লিগের চলতি মৌসুমে টানা ১০ ম্যাচ জিতে বিরল দৃষ্টান্ত স্থাপন করল অস্কার ব্রুজোনের দল। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৪০ ম্যাচ অপরাজিত থাকল দলটা। লিগে ১০ ম্যাচে পূর্ণ ৩০ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষস্থান আরও মজবুত করল। প্রথম পর্ব শেষ করেই শিরোপার গন্ধ পেতে শুরু করেছে টানা তিনবারের চ্যাম্পিয়নরা। আবাহনী লিমিটেড ৯ ম্যাচে ১৮ পয়েন্ট সংগ্রহ করে দুই নম্বরে অবস্থান করছে। প্রথম পর্বে নিজেদের শেষ ম্যাচে আজমপুর এফসির বিপক্ষে জিতলেও আবাহনী নয় পয়েন্টে পিছিয়ে থাকবে বসুন্ধরা কিংসের চেয়ে। এ ব্যবধান দূর করে বসুন্ধরা কিংসের সঙ্গে শিরোপার লড়াইয়ে যাওয়া আবাহনীর জন্য প্রায় অসম্ভবই বলা চলে। কাগজে-কলমে অবশ্য এখনই বসুন্ধরা কিংসকে চ্যাম্পিয়ন বলা উপায় নেই। তবে টানা চতুর্থ লিগ শিরোপা জয়ের খুব কাছে পৌঁছে গেলেন রবসন রবিনহোরা।

বসুন্ধরা কিংস-আবাহনী লড়াই মানেই বাড়তি উত্তেজনা। এক সময় যেমনটা হতো আবাহনী-মোহামেডান লড়াইয়ে। আগের মতো ক্লাব ফুটবল নিয়ে মাতামাতি না থাকলেও এই দুই দলের লড়াই বেশ উত্তেজনা ছড়ায়। লিগের শিরোপা জয়ের দৌড়ে বসুন্ধরা কিংসের সঙ্গে লড়াই চলে আবাহনীর। চলতি মৌসুমে অবশ্য লড়াইটা একতরফা করে নিল অস্কার ব্রুজোনের দল। প্রথম পর্বের ১০ ম্যাচে ৩০ পয়েন্ট সংগ্রহ করে লিগে একাধিপত্য স্থাপন করল তারা। গতকাল ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে দুই দলই বেশ কঠিন লড়াই করে। আবাহনীর ড্যানিয়েল কলিনড্রেস, রাফায়েল আর পিটাররা দাপট দেখাতে চেয়েছিলেন। তবে রবসন, ফিগেইরা, গফুরভদের সঙ্গে পারলেন না তারা। নিজেদের রক্ষণ সামলে জোরালো আক্রমণ করেন রবসনরা। ম্যাচের ২৫ মিনিটে দুই ব্রাজিলিয়ানের নৈপুণ্যে এগিয়ে যায় বসুন্ধরা কিংস। ডি বক্সের ভিতরে রবিনহোর ছোট পাসে বল পেয়ে বাম পায়ের শটে গোল করেন মিগেল ফিগেইরা। ৩৬ মিনিটে কলিনড্রেসের কর্নার কিকে ছোট ডি বক্সের ভিতর থেকে হেডে গোল করে আবাহনীকে সমতায় ফেরান রেজাউল করিম রেজা। তবে ৭১ মিনিটে আবাহনীর ডিফেন্ডারদের ভুল পাসে বল পেয়ে আরও একটা গোল করেন কিংসের মিগেল ফিগেইরা। এ গোলটাই বসুন্ধরা কিংসকে জয় এনে দেয়। দুই প্রতিদ্বন্দ্বীর খেলায় সাধারণত ফুটবলারদের মধ্যে বাদানুবাদ হয়েই থাকে। গতকাল ম্যাচের শেষদিকে কিছুটা বাদানুবাদ হলেও প্রায় শান্তই ছিলেন ফুটবলাররা। চলতি লিগে প্রথমবারের মতো বিদেশি রেফারি দিয়ে ম্যাচ পরিচালিত হলো। ভুটানের রেফারি পেমা তার সহকারীদের নিয়ে কঠিন একটা ম্যাচ পরিচালনা করলেন।

এদিকে গতকাল বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে ৩-৩ গোলে ড্র করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও এএফসি উত্তরা। শেখ জামালের পক্ষে কর্নেলিয়াস স্টুয়ার্ট দুটি (৬২ ও ৭৯) এবং ওবাইদ রহমান নোয়াব একটি (১৩) গোল করেন। এএফসি উত্তরার পক্ষে সারোয়ার (৩৪), সুলতানবেক (৪৩) ও রোহিত সরকার (৫৯) একটি করে গোল করে। ম্যাচে এক গোলে পিছিয়ে ৩-১ গোলে এগিয়ে গিয়েছিল এএফসি উত্তরা। তবে কর্নেলিয়াসের পারফরম্যান্সে অন্তত এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে শেখ জামাল। লিগে তারা ৯ ম্যাচে ১৩ পয়েন্ট সংগ্রহ করে পাঁচ নম্বরে অবস্থান করছে। এএফসি উত্তরা ২ পয়েন্ট নিয়ে আছে ১১ নম্বরে।

আবাহনীর বিরুদ্ধে কঠিন ম্যাচে প্রথম গোলের পর বসুন্ধরার ফুটবলারদের উল্লাস।

কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামের গ্যালারিতে বসুন্ধরা কিংস সমর্থকদের উল্লাস।

 

 

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর