শুক্রবার, ৩ মার্চ, ২০২৩ ০০:০০ টা

জাতীয় দলে অভিষেক হচ্ছে এলিটার?

ক্রীড়া প্রতিবেদক

জাতীয় দলে অভিষেক হচ্ছে এলিটার?

এ মাসেই সিলেটে অনুষ্ঠিত হবে তিন জাতি ফুটবল টুর্নামেন্ট। বাংলাদেশ ছাড়াও ব্রুনাই আর সিশেলস আসরে খেলবে। টুর্নামেন্টে আবাসিক ক্যাম্পে যোগ দিতে ২৭ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছেন কোচ হ্যাভিয়ের কাবরেরা। সৌদি আরবে ক্যাম্প হবে। তাই ৫ ও ৬ মার্চ দুই ভাগে ভাগ হয়ে দেশ ছাড়বেন ফুটবলাররা। সেখানে স্থানীয় ক্লাবের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ১৭ মার্চ বাংলাদেশ দল ঢাকায় ফিরবে। ২৩ থেকে ২৮ মার্চ সিলেটে এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। হাভিয়ের কাবরেরার দলে নতুন তিন মুখ। ফর্টিস এফসির মিডফিল্ডার মুজিবুর রহমান জনি, মুক্তিযোদ্ধার গোলরক্ষক শ্রাবণ ও আবাহনীর আলমগীর মোল্লা।

দলে ফিরেছেন রবিউল হাসান, এলিটা কিংসলে, তপু বর্মণ গোলরক্ষক শহিদুল আলম সোহেল, মিতুল মারমা ও আমিনুর রহমান। এলিটা এর আগেও সাফ চ্যাম্পিয়নশিপ দলে ডাক পেয়েছিলেন। কিন্তু ফিফা অনুমতি না দেওয়ায় চূড়ান্ত দলে নেওয়া যায়নি। এবার কি খেলতে পারবেন বাংলাদেশের নাগরিকত্ব পাওয়া এলিটা?

এলিটার অন্তর্ভুক্তি নিয়ে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেছেন, ‘কিংসলেকে আবার ডাকা হয়েছে। আশা করি খেলতে পারবেন। প্রতিপক্ষ কোনো দল যদি আপত্তি করে সে ক্ষেত্রে আমরা উত্তর দেওয়ার জন্য প্রস্তুত আছি। এরই মধ্যে ফিফা থেকে সব ধরনের অনাপত্তি পেয়েছি।

সর্বশেষ খবর