Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ জুলাই, ২০১৯ ০৫:৫৭
আপডেট : ১৬ জুলাই, ২০১৯ ১২:১০

বিশ্বকাপের সেরা একাদশে জায়গা হলো না কোহলির

অনলাইন ডেস্ক

বিশ্বকাপের সেরা একাদশে জায়গা হলো না কোহলির

তার নেতৃত্বেই বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখেছিল ভারত। কিন্তু সে ভাবনাকে ভুল প্রমাণ করে সেমিফাইনাল থেকে ছিটকে যেতে হয় তাদের। এমনকি পুরো বিশ্বকাপে ব্যাট হাতে অসাধারণ কিছু করতে পারেননি বিরাট কোহলি নিজেও। বিশ্বকাপ শেষ হতেই ২০১৯ বিশ্বকাপের সেরা একাদশের তালিকা দিয়েছে আইসিসি, সেখানে জায়গা হয়নি কোহলির। খবর এনডিটিভির।

দেখা গেছে, বিশ্বকাপে একই রান পেলেও বিরাট কোহলিকে পিছনে ফেলে জায়গা করে নিয়েছেন জেসন রয়। দু'জনেরই রান ৪৪৩। জেসন রয়ের গড় সাত ম্যাচে ৬৩.২৯। যা বিরাট কোহলির থেকে ভাল। বিরাটের গড় নয় ম্যাচে ৫৫.৩৮। ম্যানচেস্টারে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালে ১৮ রানে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে যেতে হয়েছে ভারতকে। তবে কোহলি ব্যর্থ হলেও আইসিসির ২০১৯ বিশ্বকাপের সেরা একাদশে ভারত থেকে জায়গা করে নিয়েছেন রোহিত শর্মা ও যশপ্রীত বুমরা। 

২০১৯ বিশ্বকাপের সেরা একাদশে যাদের জায়গা হয়েছে; তারা হলেন- জেসন রয় (ইংল্যান্ড) - ৪৪৩ রান, গড় ৬৩.২৮, রোহিত শর্মা (ভারত) - ৬৪৮ রান, গড় ৮১.০০, কেন উইলিয়ামসন (অধিনায়ক) (নিউজিল্যান্ড) - ৫৭৮ রান, গড় ৮২.৫৭, জো রুট (ইংল্যান্ড) - ৫৫৬ রান, গড় ৬১.৭৭, সাকিব আল হাসান(বাংলাদেশ) - ৬০৬ রান, গড় ৮৬.৫৭/১১ উইকেট, গড় ৩৬.২৭, বেন স্টোকস (ইংল্যান্ড) - ৪৬৫ রান, গড় ৬৬.৪২/৭ উইকেট, গড় ৩৫.১৪, অ্যালেক্স ক্যারি (অস্ট্রেলিয়া) - ৩৭৫ রান, গড় ৬২.৫০/ ২০টি আউট, মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া) - ২৭ উইকেট, গড় ১৮.৫৯, জোফরা আর্চার (ইংল্যান্ড) - ২০ উইকেট, গড় ২৩.০৫, লকি ফার্গুসন (নিউজিল্যান্ড) - ২১ উইকেট, গড় ১৯.৪৭ ও যশপ্রীত বুমরা (ভারত) - ১৮ উইকেট, গড় ২০.৬১।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য