শিরোনাম
২৫ জানুয়ারি, ২০২০ ১৬:৪৬

সিরিজে ফেরার ম্যাচে টাইগারদের সংগ্রহ ১৩৬

অনলাইন প্রতিবেদক

সিরিজে ফেরার ম্যাচে টাইগারদের সংগ্রহ ১৩৬

পাকিস্তানের বিপক্ষে আজকের ম্যাচে হারলেই ট্রফি হাতছাড়া। জিতলে সিরিজে ফেরার সুযোগ। এমন কঠিন সমীকরণের ম্যাচে ব্যাটিং নেমে স্কোরবোর্ডে জমা করতে পেরেছে ১৩৬ রান। অথচ উইকেট হারিয়েছে ৬টি। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৬৫ রান করেন তামিম ইকবাল। 

শনিবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভার শেষে ৬ উইকেটে ১৩৬ রান সংগ্রহ করে টাইগাররা। জয়ের জন্য পাকিস্তানকে করতে হবে মাত্র ১৩৭ রান।

সিরিজে সমতার ফেরার ম্যাচে ব্যাটিংয়ে নেমে দলীয় ৫ রানের মাথায় মোহাম্মদ নাঈম ও ২২ রানের মাথায় মেহেদী হাসানকে হারায় বাংলাদেশ। মোহাম্মদ নাঈম (০) ও মেহেদী হাসান ৯ রান করে আউট হয়। এছাড়াও এলবিডব্লিউ’র ফাঁদে পড়ে ১৪ বলে ৮ রান করে সাজঘরে ফিরেন লিটন দাস।

দলের দুঃসময়ে ধীরগতির ব্যাটিংয়ে উইকেটে থিতু হতে চেষ্টা করেন তামিম। থিতু তিনি হয়েছেন। কিন্তু দল তখন রানরেটের দিক দিয়ে কচ্ছপ গতিতে। ২০ বলে ২১ রান করে আফিফ হোসেন ফিরলেও ফিফটি তুলে নেন তামিম। 
তামিম আউট হওয়ার আগে ৫৩ বলে ৭ চার ও ১ ছক্কায় ৬৫ রান করেন।  

ইনিংসের শেষ ওভারের প্রথম বলে হারিস রউফের বলে বোল্ড হোন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ (১২)। শেষদিকে দুই অপরাজিত ব্যাটসম্যান সৌম্য সরকারের ৫ ও আমিনুল ইসলামের ৮ রানের সুবাদে ১৩৬ রানে থামে বাংলাদেশ। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর