শিরোনাম
প্রকাশ : ৯ ফেব্রুয়ারি, ২০২১ ২২:১১
প্রিন্ট করুন printer

কুমিল্লায় নিজেদের মাঠে পুলিশকে হারাল মোহামেডান

কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লায় নিজেদের মাঠে পুলিশকে হারাল মোহামেডান

কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে টানা ছয় ম্যাচ পর জিতলো মোহামেডান। অধিনায়ক জাপানি মিডফিল্ডার উরু নাগাতা জয়ের নায়ক। বিরতি থেকে মাঠে ফিরে দুই মিনিটের মধ্যে জয়সূচক গোলটি উরু নাগাতা হেড থেকে। বাংলাদেশ পুলিশ এফসিকে ১-০ গোলে হারিয়েছে মোহামেডান।

প্রিমিয়ার ফুটবল লিগের শুরুর ম্যাচে বড় জয় পেয়েছিল মোহামেডান। এরপর থেকে পয়েন্ট হারাতে শুরু করে সাদা-কালোরা। বাকি ৫ ম্যাচে হেরেছে কিংবা ড্র করেছে। অবশেষে সপ্তম ম্যাচে এসে দ্বিতীয় জয়ের মুখ দেখলো শন লেনের দল। 

মঙ্গলবার কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামের ৬ষ্ঠ খেলায় বাংলাদেশ পুলিশ এফসি ও মোহামেডান পুরো মাঠ জুড়ে ছিল সমানে সমান। আক্রমণ আর পাল্টা আক্রমণে গোল রক্ষায় দুই গোল রক্ষকই ছিল সেনাপতির ভূমিকায়। প্রথমার্ধে বাংলাদেশ পুলিশ এফসি ও মোহামেডান স্পোর্টিং গোল হাতছাড়া করে বেশ কয়েকবার।

মোহামেডান ভিত গড়ে ৪৭ মিনিটের মাথায়। হাবিবুর রহমান সোহাগের ট্রেডমার্ক ফ্রি কিকে নাগাতার হেড সহজেই বাংলাদেশ পুলিশ এফসির জালে জড়িয়ে যায়, লিড নিয়ে দুর্দান্ত শক্তি নিয়ে ম্যাচে ফিরে মোহামেডান। এরপর আর গোল আসেনি। ৭ ম্যাচে দুই জয় ও তিন ড্রয়ে মোহামেডানের পাশে ৯ পয়েন্ট। ছয় ম্যাচে তৃতীয় হারে পুলিশ এফসির পয়েন্ট আগের সেই ৭।

মোহামেডান কোচ শন লেন বলেন, ‘প্রিমিয়ার লিগে এটি আমাদের দ্বিতীয় জয়। আমরা লিগ টেবিলে ষষ্ঠ স্থানে আছি। জানতাম, আমরা যদি পরিশ্রম চালিয়ে যাই এবং সঠিক কাজটা করি, তাহলে জয় আসবে।’

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১১:২০
প্রিন্ট করুন printer

টি-স্পোর্টসে আজকের আয়োজন

অনলাইন ডেস্ক

টি-স্পোর্টসে আজকের আয়োজন

বাংলাদেশের প্রথম স্পোর্টস চ্যানেল টি-স্পোর্টস। দেশের খেলাধুলার পাশাপাশি এই চ্যানেল সার্বক্ষণিকভাবে সম্প্রচার করে চলেছে বিভিন্ন ক্রীড়া ইভেন্ট।

আজ টি-স্পোর্টসে যা দেখতে পাবেন...

ফুটবল

বাংলাদেশ প্রিমিয়ার লিগ

মুক্তিযোদ্ধা-রহমতগঞ্জ
সরাসরি, বিকাল ৩-৪৫ মিনিট

চট্টগ্রাম আবাহনী-মোহামেডান
সরাসরি, সন্ধ্যা ৬-১৫ মিনিট

টি-স্পোর্টস ডিজিটাল
(ইউটিউব ও ফেসবুক)

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ০৯:৫১
প্রিন্ট করুন printer

গোলশূন্য ড্র করেও শেষ ষোলোতে ম্যানইউ

অনলাইন ডেস্ক

গোলশূন্য ড্র করেও শেষ ষোলোতে ম্যানইউ

রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে বৃহস্পতিবার গোলশূন্য ড্র করল ম্যানচেস্টার ইউনাইটেড। তারপরও ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাবের শেষ ষোলোয় উঠেছে দলটি।

৪-০ গোলে প্রথম লেগ জিতে পরের ধাপে এক পা দিয়েই রেখেছিল ইউনাইটেড। বৃহস্পতিবার ওল্ড ট্র্যাফোর্ডে দ্বিতীয় লেগে গোলপোস্ট অক্ষত রেখে বাকি আনুষ্ঠানিকতা সারলো তারা।

বড় ব্যবধানে প্রথম লেগ জিতলেও ম্যানইউ কোচ উলা গুনার সুলশার যে আত্মতৃপ্তিতে ভুগছিলেন না, তা কিছুটা প্রমাণিত হয় শক্তিশালী দল নামানোয়। ব্রুনো ফার্নান্দেস ও অ্যান্থনি মার্শাল ছিলেন শুরু থেকে। তবে সোসিয়েদাদ তৈরি করে প্রথম সুযোগ। ড্যানিয়েল জেমসের চ্যালেঞ্জে ১৩তম মিনিটে পেনাল্টি পায় অতিথিরা। ভাগ্য সহায় হয়নি তাদের, অধিনায়ক মাইকেল ওয়ারজাবালের উঁচু শট গোলবারের পাশ দিয়ে যায়।

ইউনাইটেড লিড বাড়িয়ে নিতে মরিয়া ছিল। ফার্নান্দেস ২৪ মিনিটে ক্রসবারে আঘাত করেন। ৩৬ মিনিটে তার তুলে দেওয়া বলে জেমসের হেড সেভ করেন রেমিরো। বিরতিতে দুই দলই তিনটি বদল আনে। দ্বিতীয়ার্ধের শুরুতে মার্কাস র‌্যাশফোর্ডের ফ্রি কিক অল্পের জন্য ঠিকানা খুঁজে পায়নি। অতিথিদের হয়ে মোদিবো সাগনানের হেড লাগে গোলবারে।

ম্যানইউর বদলি নামা অ্যাক্সেল টুয়ানজেবের হেড ৬৩ মিনিটে জালে জড়ালেও ভিএআরে বাতিল হয়। গোলটি বিল্ড আপের সময় ভিক্তর লিন্ডলফ ফাউল করেছিলেন জন বাতিস্তাকে। ম্যাচের শেষ সময়ে নামেন শোলা শোরেটায়ার। ইউরোপিয়ান মঞ্চে ইউনাইটেডের সর্বকনিষ্ঠ খেলোয়াড়ের মর্যাদা পান ১৭ বছর ২৩ দিন বয়সী এই ফরোয়ার্ড।

সুলশার বলেন, গত বছরের চেয়েও এবার বেশি দূর যেতে দৃঢ় প্রতিজ্ঞ ম্যানইউ। গত মৌসুমে ইউরোপা লিগ, এফএ কাপ ও লিগ কাপের সেমিফাইনাল খেলেছিল তারা। যদিও এই মৌসুমের লিগ কাপ সেমিতে ম্যানসিটির কাছে হেরে গেছে তারা। ম্যানইউ কোচ বলেছেন, ‘জয়ের চেয়ে আপনারা হারের কথাই বেশি মনে রাখেন। যে কোনও প্রতিযোগিতায় সেমিফাইনালে ওঠা মানে অনেক কাছে পৌঁছানো। গতবার তিনবার সেখানে ছিলাম, এ বছর একটা হেরে গেছি, সুতরাং এই দল জানে এটা কেমন অনুভূতি। আমরা আরও দূরে যেতে চাই।’


এদিকে ঘরের মাঠে নাপোলি ২-১ গোলে দ্বিতীয় লেগ জিতেও বিদায় নিয়েছে। প্রথম লেগে ২-০ গোলে জিতে দুই লেগের অগ্রগামিতায় ৩-২ এ শেষ ষোলোতে উঠেছে গ্রানাদা। ১০ জনের রেড স্টার বেলগ্রেডের সঙ্গে ১-১ গোলের ড্র করেও দুই লেগের অগ্রগামিতায় ৩-৩ এ পরের ধাপে এসি মিলান। আগের লেগে প্রতিপক্ষের মাঠে ২-২ গোলে ড্র করেছিল ইতালিয়ান জায়ান্টরা। অ্যাওয়ে গোলে এগিয়ে থাকায় শেষ ষোলোতে মিলান।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ০৯:৩৩
প্রিন্ট করুন printer

নাটকীয়তার ম্যাচে শেষ মুহূর্তে গোল, শেষ ষোলোর টিকিট পেল আর্সেনাল

অনলাইন ডেস্ক

নাটকীয়তার ম্যাচে শেষ মুহূর্তে গোল, শেষ ষোলোর টিকিট পেল আর্সেনাল

উয়েফা ইউরোপা লিগের শেষ ষোলো নিশ্চিত করেছে আর্সেনাল। 

শেষ ৩২ এর ফিরতি লেগে বৃহস্পতিবার রাতে বেনফিকার মুখোমুখি হয় ইংলিশ ক্লাব আর্সেনাল। নিরপেক্ষ ভেন্যুতে অনুষ্ঠিত এই ম্যাচে তারা ৩-২ গোলের জয় পায়। এতে দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানে জিতে শেষ ষোলোতে স্থান করে নেন গার্নার্সরা।

প্রথম লেগে বেনফিকার সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল আর্সেনাল। শেষ ষোলো নিশ্চিত করতে ফিরতি লেগে জয় প্রয়োজন ছিল আউবেমেয়াং-ডেভিড লুইসদের। কিন্তু দেখা দেয় নাটকীয়তা।

২১ মিনিটে পিয়েরে এমরিক আউবেমেয়াং এর গোলে এগিয়ে যায় ইংলিশ ক্লাবটি। তবে ৪৩ মিনিটে বেনফিকার দিয়গো গনকালভেস গোল করে সমতা ফেরান। এই সমতা নিয়ে শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতির পর ৬১ মিনিটে বেনফিকার রাফা গোল করে এগিয়ে নেন দলকে। তাতে বিপাকে পড়ে আর্সেনাল। ৬৭ মিনিটে কিয়েরান তিয়েরনি গোল করে সমতা ফেরান। কিন্তু এই ২-২ গোলের সমতা নিয়ে ম্যাচ শেষ হলে আর্সেনালকে যে বিদায় নিতে হবে। এমন অস্বস্তির মধ্যে ৮৭ মিনিটে আউবেমেয়াং তার জোড়া গোল পূর্ণ করলে শেষ ষোলোর টিকিট পায় আর্সেনাল।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ০৯:১০
প্রিন্ট করুন printer

৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ অশ্বিনের

অনলাইন ডেস্ক

৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ অশ্বিনের
ফাইল ছবি

৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করে ফেললেন রবিচন্দ্রন অশ্বিন। মাত্র ৭৭টি টেস্ট ম্যাচ খেলে অনিল কুম্বলে, কপিল দেব এবং হরভজন সিংয়ের ৪০০ উইকেটের ক্লাবে ঢুকে পড়লেন অশ্বিন। অনিল কুম্বলের ৬০৮ উইকেটের রেকর্ড ভাঙবেন কিনা তা নিশ্চিত না হলেও, কপিল (৪৩২) এবং হরভজনকে (৪১৭) টপকে যাওয়া সময়ের অপেক্ষা। 

ভারতীয়দের মধ্যে চতুর্থ বোলার হিসেবে এবং সবমিলিয়ে দ্বিতীয় দ্রুততম সময়ে এই ক্লাবে প্রবেশ করলেন অশ্বিন। অশ্বিনের আগে ৪০০ বা তার বেশি উইকেট শিকার করা ভারতীয় বোলার-অনিল কুম্বলে (৬১৯), কপিল দেব (৪৩৪) এবং হরভজন সিং (৪১৭)। ৪০০ উইকেটের চূড়ায় দ্রুততম সময়ে পৌঁছানোর ক্ষেত্রে মুরালির পরেই এখন অশ্বিনের নাম শোভা পাচ্ছে। শ্রীলঙ্কার কিংবদন্তি স্পিনার মুরালি ৭২ টেস্টেই ওই উচ্চতায় পৌঁছান। অশ্বিনের লেগেছে ৭৭ টেস্ট।

এদিকে, ইংল্যান্ডের বিরুদ্ধে আহমেদাবাদে সিরিজের তৃতীয় ডে-নাইট টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে ১০ উইকেটের বিশাল জয় পেয়েছে ভারত। দ্বিতীয় দিনের তৃতীয় সেশনের খেলা অনেকটা বাকি থাকতেই এ বিশাল জয় তুলে নিয়েছে স্বাগতিকরা। ১৯৩৫ সালের পর এটাই সবচেয়ে কম দৈর্ঘ্যের টেস্ট।

গতকাল বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) গুজরাটের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টেস্টে ইংলিশদের ছুড়ে দেওয়া মাত্র ৪৯ রানের লক্ষ্য কোনো উইকেট না হারিয়েই পেরিয়ে যায় স্বাগতিকরা। প্রথম ইনিংসের মতো নিজেদের দ্বিতীয় ইনিংসেও ভারতীয় স্পিনে বিধ্বস্ত হয়েছে ইংল্যান্ড। অক্ষর প্যাটেল ও অশ্বিনের তোপে মাত্র ৮১ রানেই গুটিয়ে গেছে সফরকারীরা। টেস্টে ভারতের বিপক্ষে এটাই তাদের সর্বনিম্ন ইনিংস। এর আগে ১৯৭১ সালে ওভালে ১০১ রান করেছিল ইংলিশরা।  

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ০৮:৪৭
প্রিন্ট করুন printer

আইসিসির কোভিড-১৯ বিধি নিয়ে বিরক্ত আফ্রিদি

অনলাইন ডেস্ক

আইসিসির কোভিড-১৯ বিধি নিয়ে বিরক্ত আফ্রিদি
ফাইল ছবি

করোনা পরিস্থিতিতে সুরক্ষা জোরদার করার জন্য কিছু নতুন নিয়ম এসেছে ক্রিকেটে। তার মধ্যে একটা হলো বোলারদের টুপি ধরতে পারবে না আম্পায়াররা। পাকিস্তানের সাবেকক্রিকেট তারকা শহিদ আফ্রিদি এই নিয়মের বিরোধিতা করলেন। টুইট করে কারণও জানতে চাইলেন আইসিসির কাছে। 

আগে বল করার আগে টুপি, সোয়েটার এবং রোদচশমা খুলে আম্পায়ারের কাছে রাখত ক্রিকেটাররা। ওভার শেষ হলে আবার ফেরত নিয়ে নিত। কোভিড-১৯ সুরক্ষাবিধিতে এখন এসব চলবে না। টুপি, চশমা সব রাখতে হচ্ছে অন্য খেলোয়াড়দের কাছে। আফ্রিদি এই নিয়মের বিরোধিতা করছেন। 

তিনি বলেছেন, আম্পায়াররা খেলোয়াড়দের সঙ্গে একই সুরক্ষা বলয়ে থাকেন। ম্যাচের শেষে তাদের সঙ্গে হাতও মেলান। তাহলে টুপি ধরতে আপত্তি কেন?

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলা আরও বেশ কিছু ক্রিকেটার আইসিসির এই নিয়ম নিয়ে বিস্মিত হয়েছিলেন। তবে যতদিন না অতিমারি সম্পূর্ণভাবে বিদায় নিচ্ছে ততদিন এ নিয়ম শিথিল হবে বলে মনে হয় না।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত


আপনার মন্তব্য

পরবর্তী খবর